গাছ কাটাকে কেন্দ্র করে প্রবাসীকে কুপিয়ে হত্যা

0

কক্সবাজারের পেকুয়ায় পাহাড়ি জমির গাছ কাটাকে কেন্দ্র করে অলি আহমদ (৪৫) নামের এক সৌদি প্রবাসীকে কুপিয়ে হত্যা করা হয়েছে। নিহত অলি আহমদ জারুলবুনিয়া সেগুনবাগিচা এলাকার শেখ আহমদের ছেলে। চলতি মাসে তার সৌদি আবর যাওয়ার কথা ছিল।

শনিবার (৫ মার্চ) সকাল ১০টার দিকে উপজেলা শিলখালী ইউনিয়নের জারুলবুনিয়য় এলাকায় এ ঘটনা ঘটে।

শিলখালী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান আবদুস ছমদ এ ঘটনা নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রতিপক্ষের উপর্যুপরি দায়ের কোপে কৃষক অলি আহমদ গুরুতর আহত হন। তাকে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক ওই কৃষককে মৃত ঘোষণা করেন।

স্থানীয় প্রত্যক্ষদর্শীরা জানান, একই এলাকার বাদশা মিয়ার ছেলে আব্দুল মজিদের সাথে অলি আহমেদের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ চলে আসছে। অলি আহমদের অভিযোগ ছিলো, আব্দুল মজিদ বিভিন্ন সময় তার দখলীয় গাছের বাগান জবরদখল করতে ষড়যন্ত্র চালাচ্ছে। নানা সময় হত্যার হুমকিও দিয়ে যেতো।

এরই জের ধরে শনিবার সকালে অলি আহমেদ তার বাগানে গাছ কাটতে গেলে আব্দুল মজিদ ও তার ভাই আব্দুল গণি, আব্দু সালাম ও স্ত্রী ফাতেমা বেগমসহ ৫/৬ জনের সংঘবদ্ধ একটি দল অলি আহমেদকে ধারালো দা-কিরিচ দিয়ে কুপিয়ে জখম করে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে পেকুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

অলি আহমদের স্ত্রী হাফসা বেগম বলেন, আমার স্বামী প্রতিদিনের মতো সকালে বাগানে গাছ কাটতে যায়। পথে আব্দুল মজিদ ও আব্দুল গণিসহ কয়েকজন মিলে ধারালো দা দিয়ে তাকে কুপিয়ে হত্যা করেছে। আমার স্বামীর হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানাচ্ছি।

এ ব্যাপারে পেকুয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বলেন, লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হচ্ছে। এ হত্যাকাণ্ডের ঘটনায় মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm