গাজায় ফের রকেট হামলা চালালো ইসরায়েল

0

একদিনে ব্যবধানে ফের অবরুদ্ধ গাজায় রকেট হামলা চালিয়েছে ইসরায়েল। বৃহস্পতিবার (২১এপ্রিল) ভোরের দিকে এই হামলা চালানো হয়েছে বলে এক প্রতিবেদনে জানিয়েছে রয়টার্স।

ইসরায়েলি সেনার দাবি, গাজা থেকে চালানো হামলার জবাব দিতেই পাল্টা হামলা চালিয়েছে তারা। এই হামলায় ক্ষয়ক্ষতি সম্পর্কে এখনো কিছু জানা যায়নি।

টুইটবার্তায় ইসরায়েলি সেনাবাহিনীর মুখপাত্র জানান, বুধবার মধ্যরাতে দেশটির দক্ষিণাঞ্চলীয় এসদেরত শহরে রকেট হামলা চালিয়েছে ফিলিস্তিনিরা। গাজা থেকে ছোড়া রকেট আঘাত হানে একটি আবাসিক ভবনে। বাড়িটি সামান্য ক্ষতিগ্রস্ত হলেও কেউ হতাহত হয়নি।

এর আগে মঙ্গলবার ভোরে গাজায় রকেট হামলা চালায় ইসরায়েলি বাহিনী। সেসময়ও গাজার হামলার জবাব দিতে এই হামলা চালানো হয়েছে বলে দাবি করে ইহুদিবাদি সেনারা।

উল্লেখ্য রমজান এলেই অভিযান ও অত্যাচারের মাত্রা বাড়িয়ে দেয় ইসরায়েল। গত কয়েকদিনের মধ্যে ১৪ জনেরও বেশি ফিলিস্তিনিকে হত্যা করেছে ইহুদি বাহিনী। এছাড়া কোনো কারণ ছাড়া মসজিদে আকসায় নামাজ পড়তে আসা হাজার হাজার ফিলিস্তিনির ওপর হামলা চালিয়েছে। এতে কয়েকশ মানুষ আহত ও আরও কয়েকশ জনকে ইসরায়েল আটক করেছে।

গত বছর রমজানে আল-আকসায় সপ্তাহব্যাপী বিক্ষোভ ও অভিযানের পর অবরুদ্ধ গাজা উপত্যকায় ১১ দিনের যুদ্ধ সংগঠিত হয়। সেই যুদ্ধে কমপক্ষে ২৩২ ফিলিস্তিনি এবং ১২ জন ইসরাইলি নিহত হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm