গোপন বৈঠক থেকে শিবিরের ২৬ নেতাকর্মী গ্রেপ্তার

0

চট্টগ্রামে গোপন বৈঠকে অভিযান চালিয়ে ইসলামী ছাত্রশিবিরের ২৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (১১ মার্চ) বিষয়টি জানিয়েছেনে নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার একেএম মহিউদ্দিন সেলিম।

এরআগে বৃহস্পতিবার (১০ মার্চ) নগরের চান্দগাঁও আবাসিকের বি ব্লকের ৮ ও ১৩ নম্বর সড়কের দুইটি বাসায় সাড়াশি অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, চান্দগাঁও আবাসিক এলাকার বি-ব্লকের একটি বাড়িতে ছাত্রশিবিরের নেতাকর্মীরা গোপন বৈঠক করে নগরীতে নাশকতার পরিকল্পনা করছিল। এমন সংবাদে তাদের অবস্থান নিশ্চিত করে অভিযান চালায় গোয়েন্দা পুলিশ। এসময় তাদের কাছ থেকে বেশ কিছু উস্কানিমূলক বই জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন— সাখাওয়াত হোসেন (২০), আবিদুল ইসলাম (২৩), সিফাত আলম সিজান (২৩), আবু নাসের মাহমুদ তুষার (২৮), মিনহাজ উদ্দিন (২৯), মো. মিজবাহ উদ্দিন (২৬), কায়সার হামিদ (২৯), সরোয়ার আজম (২২), কামাল (২২), আবু রিয়াদ (২৩), মো. নুরুল আলম (২৮), মো. ইব্রাহিম আলী (২৫), তারেকুল ইসলাম (২১), মো. হাবিবুল ইসলাম (১৯), মো. আব্দুল আহাদ (১৮), মো. আল আমিন (১৯), মো. হোসেন (২২০, মো. রিয়াদুল হামিদ, মো. গিয়াসউদ্দিন (২২০, মো. সাইফুল ইসলাম (২৯), মো. নাইম উদ্দিন (২৩), রাকিবুর রহমান (২২), আব্দুল ওয়াহিদ (২১), মো. ইনজামাম (১৮), মো. জুবায়রুল ইসলাম (১৯), মো. জাকারিয়া (২০)।

নগর গোয়েন্দা পুলিশের সহকারী কমিশনার একেএম মহিউদ্দিন সেলিম বলেন, গোয়েন্দা তথ্য ছিল শিবির কর্মীরা নাশকতার চালানোর পরিকল্পনা করতে গোপন বৈঠকে মিলিত হয়েছে। এ তথ্যের ভিত্তিতে অভিযান চালানো হয়। বাসাগুলো থেকে শিবিরের দলীয় বিভিন্ন প্রকাশনাও উদ্ধার করা হয়েছে। তাদের বিরুদ্ধে চান্দগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm