গোসলের নগ্ন ভিডিও ধারণ করে ব্ল্যাকমেইল—আটক ১

বেড়াতে গিয়ে আত্মীয়ের গোসল করার দৃশ্য গোপনে মোবাইলে ধারণ করে মানসিক নির্যাতন ও ব্ল্যাকমেইল করার অভিযোগে আবু সুফিয়ান জুয়েল (২৮) নামের এক যুবককে গ্রেপ্তার করেছে চট্টগ্রাম নগর পুলিশের বিশেষায়িত কাউন্টার টেররিজম (সিটি) ইউনিট। অভিযুক্ত জুয়েল ওই মহিলার নগ্ন ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার হুমকি দিলে ভুক্তভোগী নারী সিএমপির বাকলিয়া থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এ ঘটনায় ছায়া তদন্ত শুরু করে সিএমপির সিটির সাইবার ক্রাইম ইউনিট। অভিযোগের সত্যতা পেয়ে তারা জুয়েলকে আটক করে আদালতে সোপর্দ করেন।

বুধবার (২৫ জানুয়ারি) বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (কাউন্টার টেরোরিজম) আসিফ মহিউদ্দীন। তিনি বলেন, মঙ্গলবার তথ্য প্রযুক্তির সহায়তায় নগ্ন ভিডিও ধারণ ও ব্ল্যাকমেইলের সাথে জড়িত আবু সুফিয়ান জুয়েলকে নগরীর লালখান বাজার এলাকা থেকে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় তার কাছ থেকে ভিডিও ধারণে ব্যবহৃত মোবাইল ফোন জব্দ করে মোবাইল ফোনটি প্রাথমিকভাবে পরীক্ষা করে অভিযোগের সত্যতাসহ ঘটনা সংশ্লিষ্ট আলামত পাওয়া গেছে।

তিনি আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুয়েল ঘটনার সত্যতা স্বীকার করেছে। স্বীকারোক্তিমূলক জবানবন্দীতে সে জানায়, মহিলাটি তার দুঃসম্পর্কের আত্মীয়। জুয়েল মহিলাটির বাসায় বেড়াতে গেলে গোপনে মহিলাটির গোসলের নগ্ন ভিডিও ধারণ করে। পরবর্তীতে এ ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দিবে বলে হুমকি দিয়ে সে মহিলাটির সাথে শারীরিক সম্পর্ক স্থাপনে চাপসৃষ্টি করে। ভুক্তভোগী রাজি না হলে শেষতম নগ্ন হয়ে ভিডিও কলে কথা বলতে বাধ্য করে।
মহিলাটি তার ব্ল্যাকমেইলের শিকার হয়ে নগ্ন অবস্থায় তার সাথে ভিডিও কলে কথা বললে জুয়েল সে দৃশ্যগুলোও রেকর্ড করে। এরপর গোসলের দৃশ্যের সাথে ব্ল্যাকমেইলিংয়ে ব্যবহার হয় নগ্ন হয়ে কথা বলার ভিডিও। বাধ্য হয়ে সেই নারী জুয়েলকে ২৫ হাজার টাকা দিয়েছিল। এতেও জুয়ের না থামলে তিনি পুলিশের দ্বারস্থ হন।
জুয়েলকে আদালতে সোপর্দ করা হয়েছে বলেও জানান এডিসি আসিফ মহিউদ্দীন।

মন্তব্য নেওয়া বন্ধ।