ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করেছে সরকার: এমপি মিতা

চট্টগ্রামের সন্দ্বীপের সংসদ সদস্য মাহফুজুর রহমান মিতা বলেছেন, ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় প্রস্তুতি গ্রহণ করেছে সরকার। সন্দ্বীপ উপজেলায় ১৬২টি আশ্রয়কেন্দ্র ৪টি মুজিব কেল্লা প্রস্তুত করা হয়েছে। ২১টি মেডিকেল টিম গঠন করা হয়েছে। পর্যাপ্ত পরিমাণ খাবার স্যালাইন, পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, মোমবাতি, শুকনো খাবার এবং যারা আশ্রয় কেন্দ্রে অবস্থান করবে তাদের জন্য রান্না খাবারের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

শনিবার (১৩ মে) দুপুরে উপজেলার সারিকাইত ইউনিয়নে ঝুঁকিপূর্ণ বেড়িবাঁধ পরিদর্শন করে এসব কথা বলেন তিনি। এ সময় ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় উপকূলীয় এলাকা সন্দ্বীপের ঝুঁকিপূর্ণ স্থানগুলোতে মাইকিং করা হয়।

তিনি আরও বলেন, ঘূর্ণিঝড় মোখা যাতে এখানকার স্থায়ী বাসিন্দাদের যান মালের ক্ষতি করতে যাতে না পারে তাই সকলকে সচেতন থাকতে হবে। সবাই আশ্রয় কেন্দ্রে গিয়ে নিরাপদে আশ্রয় নিন।

এদিকে সারিকাইত ইউনিয়নের চেয়ারম্যান ফখরুল ইসলাম পনির বলেন, অতীতে আমরা অনেকগুলো ঘূর্ণিঝড় দেখেছি এখানকার মানুষ নিজ দায়িত্বে আশ্রয় কেন্দ্রে চলে যায়। তবে কিছু কিছু মানুষ সচেতন নয় তাদেরকে সচেতন করতেই গতকাল এবং আজ আমরা সারিকাইত ইউনিয়নের বাংলা বাজার ঘাটে আবার এসেছি।

তিনি বলেন, আমার এলাকার কোন মানবসম্পদ যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য আমি সবসময় তৎপর ছিলাম। আমাদের প্রত্যেকটি সাইক্লোন সেন্টারে পর্যাপ্ত শুকনো খাবার ঔষধের ব্যবস্থা থাকবে। যারা এ বাংলাবাজার ঘাট থেকে যেতে পারবেন না তাদের জন্য গাড়িরও ব্যবস্থা থাকবে।

সারিকাইত বাংলাবাজার ঘাট পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্রাট খীসা, সন্দ্বীপ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শহিদুল ইসলাম, ফায়ার সার্ভিস এর কর্মকর্তগন, সিপিপি ও রেড ক্রিসেন্ট এর সদস্যবৃন্দ।

মন্তব্য নেওয়া বন্ধ।