ঘূর্ণিঝড় মোখা— রাঙামাটিতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি; প্রস্তুত লংগদুর ১৬ আশ্রয় কেন্দ্র

রাঙামাটির লংগদুতে ঘূর্ণিঝড় মোখার প্রভাবে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়েছে। লংগদুর বিভিন্ন এলাকায় হালকা বৃষ্টি সহ ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে। উপজেলা সদর, মাইনীমূখ, গাউসপুর এলাকা সহ বেশকিছু স্থানে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আকিব ওসমান জানান, ঘূর্ণিঝড় মোকাবিলায় উপজেলার ৭ ইউপিতে ১৬টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে। এ আশ্রয় কেন্দ্রে দুর্যোগকালীন সময়ে মানুষ আশ্রয় নিতে পারবে।

এছাড়া লংগদু থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ ইকবাল উদ্দিন এর নের্তৃত্বে পুলিশ রেসকিউ ফোর্স প্রস্তুত রয়েছে বলে জানান এবং পাশাপাশি হাজারের অধিক স্বেচ্ছাসেবী ঘূর্ণিঝড় মোকাবিলায় প্রস্তুত রয়েছে।

এদিকে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে মেডিকেল টিম প্রস্তুত রাখা হয়েছে এবং সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে বলে জানা গেছে।

অন্যদিকে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি লংগদু ইউনিটের পক্ষ থেকে শতাধিক প্রশিক্ষিত স্বেচ্ছাসেবী প্রস্তুত রয়েছেন বলে জানানো হয়েছে।

মোখা মোকাবিলায় শুকনো খাবারসহ প্রয়োজনীয় জিনিসপত্র মজুত রাখার বিষয়টি প্রশাসনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, ঘূর্ণিঝড় মোখার প্রভাবে ৮ নম্বর মহাবিপদ সংকেতের আওতায় রয়েছে রাঙামাটি। ঘূর্ণিঝড় উপকূল অতিক্রম করার পর প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে এবং পাহাড় ধ্বসের মতো দুর্ঘটনা ঘটতে পারে বলে আশঙ্কা প্রকাশ করা হয়েছে।

মন্তব্য নেওয়া বন্ধ।