চট্টগ্রামসহ ৮ বিভাগীয় শহরে হচ্ছে সমন্বিত ক্যান্সার-কিডনি-হৃদরোগ ইউনিট

0

চট্টগ্রামসহ দেশের আটটি বিভাগীয় শহরের মেডিকেল কলেজ হাসপাতালে ৪৬০ শয্যাবিশিষ্ট সমন্বিত ক্যান্সার, কিডনি ও হৃদরোগ ইউনিটের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রোববার (৯ জানুয়ারি) সকাল ১০টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

চট্টগ্রাম প্রান্ত থেকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে যুক্ত হন কোতোয়ালী আসনের সাংসদ ও শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমানের সভাপতিত্বে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. কামরুল হাসান, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর, বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবীরসহ প্রশাসন, পুলিশ, গণপূর্ত ও স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে যোগ দেন।

প্রধানমন্ত্রীর আজকের ভিত্তিপ্রস্তর স্থাপনের মধ্যদিয়ে চমেক হাসপাতাল ক্যাম্পাসে নতুন ১৫ তলা ক্যান্সার, কিডনি ও হৃদরোগ ইউনিট ভবনের নির্মাণকাজ শুরু হলো।

১৫ তলা এ ভবনে মোট ৪৬০ শয্যা সংস্থান হবে। এতে ক্যান্সার ইউনিটের পাশাপাশি কিডনি ও হৃদরোগ বিভাগকে নির্ধারিত সংখ্যায় শয্যা বরাদ্দ দেওয়া হয়েছে বলে জানা গেছে।

চট্টগ্রাম ছাড়া অন্য শহরগুলো হলো ঢাকা, রাজশাহী, রংপুর, সিলেট, ময়মনসিংহ, বরিশাল ও খুলনা। ২০১৯ সালেই প্রতিটি শহরের মেডিকেল কলেজ হাসপাতালে একশ শয্যার একটি করে ক্যান্সার ইউনিট স্থাপনের এ প্রকল্প একনেকে অনুমোদন পায়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm