চট্টগ্রামেও হবে পূর্ণাঙ্গ বার্ন ও প্লাস্টিক সার্জারি হাসপাতাল

0

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক বলেছেন, শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আদলে দেশের ৮ বিভাগেই ৮টি বার্ন ও প্লাস্টিক সার্জারি হাসপাতাল হচ্ছে। বিভাগীয় পর্যায়ে হাসপাতালগুলো চালু হলে ঢাকায় রোগীর চাপ কমে যাবে।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর মহাখালী জাতীয় ক্যান্সার ইন্সটিটিউট ও হাসপাতালে বিশ্ব ক্যান্সার দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

জাহিদ মালেক বলেন, আমাদের স্বাস্থ্য বিভাগকে আমরা ডিসেন্ট্রালাইজড করছি। প্রতিটি বিভাগে আমরা হাসপাতাল করে দিচ্ছি। আটটি বিভাগে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আদলে আটটি বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি হাসপাতাল করা হচ্ছে। জাপানের অর্থায়নে আটটি বিভাগের আটটি ইমেজিং সিস্টেম স্থাপন করা হচ্ছে। যেখানে সিটি স্ক্যান, এমআরআই মেশিন, এক্সরে মেশিন থাকবে।

জাতীয় ক্যান্সার ইন্সটিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. স্বপন কুমার বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. আহমেদুল কবির, স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল) ফরিদ হোসেন মিয়া, জাতীয় বক্ষব্যাধি ইন্সটিটিউট ও হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মু. সাইদুল ইসলাম প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm