চট্টগ্রামে অভিবাসন কর্মীদের নিরাপদ অভিবাসন বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চট্টগ্রামে অভিবাসন কর্মীদের নিরাপদ অভিবাসন বিষয়ক এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। এতে জেলার প্রায় ২৫ আইনজীবী আংশগ্রহণ করেন।

শনিবার (২৯ অক্টোবর) নগরীর একটি হোটেলে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। সুইজারল্যান্ড সরকারে অর্থায়নে হেলে ভেটাস বাংলাদেশের সহায়তায় জাতীয় মহিলা আইনজীবী সমিতি (বিএনডব্লিউএলএ) এই প্রশিক্ষণের আয়োজন করে।

প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করে জেলা বারের সাধারণ সম্পাদক এ এইচ এম জিয়াউদ্দীন বলেন, মানুষ জেনে বুঝে বিদেশ যায়না ,ফলে অনেক সময় বিপদে পড়ে। আমাদের অভিবাসন আইন ২০১৩ এর ব্যাপক প্রচার ও ব্যবহারের ওপর গুরুত্ব দিতে হবে।

প্রকল্পের ব্যবস্থাপক রাফাতুর রহমান রুবার বলেন, আইনজীবীদের কাছে নিরাপদ অভিবাসন এর তথ্য তুলে ধরা, অভিবাসন আইনের ব্যাপক প্রয়োগের উপর গুরুত্বারোপ করা, আইনজীবীদের মাধ্যমে জনগণে কারেছ তথ্যসমূহ পৌঁছে দেওয়া এবং আইনগত সহায়তা প্রত্যাশী অভিবাসনকর্মীদের প্রত্যাশিত সেবা প্রদান করার বিষয়ে ভূমিকা প্রদান করাই এই প্রশিক্ষণের উদ্দেশ্য।

কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় মহিলা আইনজীবি সমিতির সদস্য ও বিভাগীয় প্রধান এ্যাডভোকেট দিল আফরোজ। সিম্স প্রকল্পের আইনজীবি এ্যাডভোকেট ফেরদৌস নিগার ফ্যাসিলিটেটটের দায়িত্ব পালন করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।