চট্টগ্রামে উদ্বোধন হলো দেশের প্রথম আধুনিক ইনডোর স্টেডিয়াম

0

চট্টগ্রামের সাগরিকায় জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়াম কম্পাউন্ডে বিশ্বমানের সুযোগ সুবিধা সম্বলিত স্মার্ট ইনডোর ক্রিকেট কমপ্লেক্সের উদ্বোধন হয়েছে। যেখানে রয়েছে চারটি উইকেট, যার দুইটি টাফ উইকেট আর বাকি দুইটি ম্যাট উইকেট। আরও আছে ক্রিকেটারদের জন্য লকার রুম,গোসলের জন্য জায়গায়, কনফারেন্স রুম,চেঞ্জিং রুম।

শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে এ ইনডোর কমপ্লেক্সের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও ভেন্যু চেয়ারম্যান আ জ ম নাছির উদ্দীন এবং সিডিএর চেয়ারম্যান এম জহিরুল আলম দোভাষসহ বিসিবি কর্তারা।

জানা গেছে, জাপানি সহযোগিতা সংস্থা জাইকার অর্থায়নে ২০২০ সালে নতুন ইনডোরের কাজ শুরু করে সিডিএ। ২০১৯ সালের ১৯ নভেম্বর এর ভিত্তি প্রস্তর স্থাপন করেন তৎকালীন চট্টগ্রাম সিটি মেয়র ও বিসিবি পরিচালক আ জ ম নাছির উদ্দীন। তবে নানা কারণে প্রকল্পের কাজে স্থবিরতা দেখা গেলেও অবশেষে সাগরিকা পেয়েছে আন্তর্জাতিক মানের ‘নিজস্ব’এক ইনডোর।

ইট-কংক্রিটের দেয়াল আর শক্ত ভিতের অবকাঠামোতেই যে ইনডোর হতে হবে, সে ধারণাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে দৃষ্টিনন্দন এক অনুশীলন পরিবেশ দিচ্ছে এই ‘ঝিনুক ইনডোর’। বর্তমানে দেশের সবচেয়ে আকর্ষণীয় ও আন্তর্জাতিক মানের সুবিধাদি নিয়ে ইনডোরটি পড়বে স্টেডিয়ামের প্রেসবক্সে যাবার পথে।

শুধু দেখতেই সুন্দর নয়, কাজেরও বটে এই নতুন ইনডোরটি। আধুনিক সব সুযোগ সুবিধা রাখা হয়েছে এতে। ১৪২ ফুট দৈর্ঘ্য আর ৫৮ ফুট প্রস্থের এই ইনডোর।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm