চট্টগ্রামে কমেছে করোনার সংক্রমণ

চট্টগ্রামে সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে সংক্রমণের সংখ্যা ও হার কমেছে। এ সময়ে নতুন ৪ জনের শরীরে সংক্রমণ শনাক্ত হয়। সংক্রমণ হার ৩ দশমিক ১৪ শতাংশ।

চট্টগ্রামের করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রেরিত আজকের প্রতিবেদনে এসব তথ্য জানা যায়।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাট বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবরেটরিতে গতকাল ১২৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্ত ৪ জনই শহরের বাসিন্দা। জেলায় করোনাভাইরাসে মোট শনাক্ত ব্যক্তির সংখ্যা বেড়ে হয়েছে ১ লাখ ২৯ হাজার ৪০৩ জন।

এর মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ৩৫৭ জন ও গ্রামের ৩৫ হাজার ৪৬ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে গতকাল ১৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে একজন পজিটিভ শনাক্ত হন। বেসরকারি ক্লিনিক্যাল ল্যাবরেটরি শেভরনে ২২ নমুনা পরীক্ষায় একটি আক্রান্ত পাওয়া যায়। এপিক হেলথ কেয়ারে পরীক্ষিত ১১ নমুনার ২ টিতে করোনা ভাইরাসের উপস্থিতি মিলে।

এছাড়া, বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতালে ৫০, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতাল ল্যাবরেটরিতে ৪, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৭, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ৩, এশিয়ান স্পেশালাইজড হাসপাতালে ১০ ও এভারকেয়ার হসপিটাল ল্যাবে ৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। ছয় ল্যাবে পরীক্ষিত ৭৯ নমুনার নেগেটিভ রেজাল্ট আসে।

মন্তব্য নেওয়া বন্ধ।