চট্টগ্রামে করোনা সংক্রমণ কমে ১১

0

চট্টগ্রাম সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের সংক্রমণ কমেছে। এ সময়ে নতুন ১১ জন আক্রান্ত হন। সংক্রমণ হার ৮ দশমিক ৩৩ শতাংশ।

চট্টগ্রামের সিভিল সার্জন কার্যালয় থেকে জেলার করোনা সংক্রান্ত হালনাগাদ পরিস্থিতি নিয়ে আজ পাঠানো রিপোর্টে এসব তথ্য মিলে।

সিভিল সার্জন কার্যালয়ের রিপোর্টে বলা হয়, ফৌজদারহাটস্থ বিআইটিআইডি ও নগরীর আট ল্যাবরেটরিতে গতকাল ১৩২ জনের নমুনা পরীক্ষা করা হয়। নতুন শনাক্তদের মধ্যে শহরের বাসিন্দা ৮ জন ও মিরসরাই উপজেলার ৩ জন। জেলায় করোনাভাইরাসে মোট সংক্রমিতের সংখ্যা এখন ১ লাখ ২৮ হাজার ৯৯৬ জন।

এদের মধ্যে শহরের বাসিন্দা ৯৪ হাজার ৩৯ জন ও গ্রামের ৩৪ হাজার ৯৫৭ জন। করোনায় মৃতের সংখ্যা ১ হাজার ৩৬৭ জন রয়েছে। এতে শহরের বাসিন্দা ৭৩৭ জন ও গ্রামের ৬৩০ জন।

ল্যাবভিত্তিক রিপোর্টে দেখা যায়, ফৌজদারহাটস্থ বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস
(বিআইটিআইডি) ল্যাবে ১৯ জনের নমুনা পরীক্ষায় শহরের ৪ জন জীবাণুবাহক পাওয়া যায়।

বেসরকারি ল্যাবরেটরির মধ্যে ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১৯ জনের নমুনায় শহরের ১ ও গ্রামের ৩ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। শেভরনে ১৮ জনের নমুনার মধ্যে শহরের একজন করোনায় আক্রান্ত মিলে। এভারকেয়ার হসপিটাল ল্যাবে পরীক্ষিত ৩ নমুনায় শহরের ২ টিতে সংক্রমণ ধরা পড়ে।

এছাড়া, আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ৪, মেডিকেল সেন্টার হাসপাতাল ও এপিক হেলথ কেয়ারে ৬ টি করে, মেট্রোপলিটন হাসপাতাল ল্যাবে ২০ ও এশিয়ান স্পেশালাইজড হাসপাতাল ল্যাবে ৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। পাঁচ ল্যাবে পরীক্ষিত ৪৫ নমুনার সবগুলোরই নেগেটিভ রেজাল্ট আসে।

এদিন চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল (চমেকহা), আন্দরকিল্লা জেনারেল হাসপাতালের আরটিআরএল, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ^বিদ্যালয় ও ল্যাব এইডে কোনো নমুনা পরীক্ষা হয়নি। নমুনা সংগ্রহের কোনো কেন্দ্রে কারো এন্টিজেন টেস্ট হয়নি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm