চট্টগ্রামে ক্যাটেল এক্সপো শুরু শুক্রবার

0

চট্টগ্রাম ক্যাটেল ফারমার্স অ্যাসোসিয়েশনের আয়োজনে দ্বিতীয় বারের মতো শুরু হচ্ছে ‘চট্টগ্রাম ক্যাটেল এক্সপো-২০২৩। আগামী শুক্রবার থেকে নগরীর আউটার স্টেডিয়ামে দিনব্যাপী এ অনুষ্ঠান শুরু হবে।

বুধবার (৪ জানুয়ারি) দুপুরে চট্টগ্রাম প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব বিষয় জানান চট্টগ্রাম ক্যাটেল ফারমার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন।

সংবাদ সম্মেলনে জাননো হয়, এবারের ক্যাটেল এক্সপোর প্রথম অধিবেশন শুরু হবে শুক্রবার সকাল ১০টায়। এতে স্কুল ছাত্রদের লেখাপড়ার পাশাপাশি এগ্রো শিল্পের শিক্ষণীয় দিক আলোকপাত করে সেমিনার অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম ভেটেনারি এ্যান্ড এনিম্যাল সাইন্সেস (সিভিএএসইউ) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ডা. এএসএম লুৎফুল এহসান।

দ্বিতীয় অধিবেশন শুরু হবে বিকেল ৩টায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র রেজাউল করিম চৌধুরী। এক্সপোর উদ্বোধন করবেন চ্যানেল আইয়ের পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ। এতে বিশেষ অতিথি থাকবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিন, চট্টগ্রাম জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. দোলোয়ার হোসাইন, চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি খলিলুর রহমান, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ট্রেজারার ও এশিয়ান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএ ছালাম, এসিআই এগ্রোবিজনেসের প্রেসিডেন্ট ড. ফা হ আনসারী, নাহার এগ্রোর ব্যবস্থাপনা পরিচালক ও বাংলাদেশ ব্রিডার ফারমার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মো. রাকিবুর রহমান (টুটুল) প্রমুখ।

চট্টগ্রাম ক্যাটেল ফারমার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বোরহানুল হাসান চৌধুরী সালেহীন বলেন, এই আয়োজনে এগ্রো উদ্যোক্তারা সম্পূর্ণ দেশীয় খাদ্য ও উপাদানে পালিত প্রাণির শারীরিক ওজন বৃদ্ধিতে অভিজ্ঞতালব্ধ অভিজ্ঞান ও তথ্য-উপাত্ত উপস্থাপন করবেন। দিনব্যাপী এই আয়োজনে থাকবে দেশীয় ঐতিহ্য ও সাংস্কৃতির বর্ণিল উপস্থাপনা, ক্যাটেল ফ্যাশন শো এবং বরেণ্য অতিথিদের সম্মাননা প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ তরুণ উদ্যোক্তাদের জেগে ওঠার গল্প-গাথা। এক্সপোতে অংশগ্রহণকারী এগ্রো ফার্মের উদ্যোক্তারা তাদের অর্জিত জ্ঞান ও শিক্ষণীয় নানা দিক তুলে ধরবেন।

এক্সপোতে প্রায় ৩৮টি এগ্রো ফার্ম অংশগ্রহণ করবে এবং প্রাকৃতিক উপাদানে পালিত তাদের ১০০টি ষাঁড় প্রদর্শিত হবে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি ও চ্যানেল আইয়ের বিভাগীয় ব্যুরো প্রধান চৌধুরী ফরিদ, চট্টগ্রাম ক্যাটেল ফারমার্স অ্যাসোসিয়েশনের সহ সভাপতি ওয়াসিফ আহমেদ সালাম, সাংগঠনিক সম্পাদক তানজীব জাওয়াদ রহমান, সদস্য এসএম রাসেল ও ইউনিট্রেড ইভেন্টের্সের ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ ওসমান গনি প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm