চট্টগ্রামে দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২২ উদযাপন

0

সারাদেশের মতো চট্টগ্রাম জেলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস-২০২২ উদযাপন করা হয়েছে । এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ছিল “মুজিববর্ষের সফলতা, দুর্যোগ প্রস্তুতিতে গতিশীলতা।’’

বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে নগরীর নাসিরাবাদ চট্টগ্রাম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে আলোচনা সভা এবং ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ মমিনুর রহমান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডিসি বলেন, ভূমিকম্প ও অগ্নিকান্ড বিষয়ক মহড়া আয়োজনের ফলে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ সকলের মাঝে দুর্যোগে ঝুঁকি মোকাবিলায় সচেতনতা বৃদ্ধি পাবে। বিশেষ করে ভূমিকম্প ও অগ্নিকান্ড থেকে নিজেকে, পরিবারের সদস্যদের ও প্রতিবেশীকে রক্ষায় এ মহড়া গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

জেলা প্রশাসক কার্যালয়ের উপ-পরিচালক (স্থানীয় সরকার) মো. বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা সজীব কুমার চক্রবর্তী।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা, বিভিন্ন এনজিও ও স্বেচ্ছাসেবক সংগঠনের কর্মীসহ বিদ্যালয়ের তিন শতাধিক শিক্ষার্থী এসময় উপস্থিত ছিলেন। মহড়ায় ভূমিকম্প ও অগ্নিকান্ড থেকে বাঁচতে বিভিন্ন কলাকৌশল দেখানো হয়।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm