চট্টগ্রামে পরকীয়ার বলি স্ত্রী, স্বামীর মৃত্যুদণ্ড

চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার মোহরা এলাকায় স্ত্রী হত্যার দায়ে স্বামী রিদোয়ানুল হক সোহেলকে (৩৭) মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। সোহেল কক্সবাজারের মহেশখালী উপজেলার কালারমারছড়া এলাকার মোক্তার আহম্মদের ছেলে।
হত্যার সময় স্ত্রী শানু আক্তার (২৪) নয় মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। স্বামী-স্ত্রী দুজন পোশাক শ্রমিক ছিলেন।

বুধবার (১৭ মে) দুপুরে চট্টগ্রামের ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ সিরাজাম মুনীরার আদালত এ রায় দেন বলে চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেন আদালতর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট দীর্ঘতম বড়ুয়া দীঘু।
তিনি বলেন, অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে আদালত তার স্বামী সোহেলকে মৃত্যুদণ্ড দিয়েছেন। বিচারিক প্রক্রিয়ায় মামলাটিতে ১০ জন সাক্ষী সাক্ষ্য দিয়েছেন। দণ্ডবিধি ৩০২ ধারায় অপরাধ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় একমাত্র আসামিকে মৃত্যুদণ্ড এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত রিদোয়ানুল হক সোহেল আদালতে উপস্থিত ছিলেন। রায়ের পর আসামিকে কারাগারে পাঠানো হয়।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, হত্যাকাণ্ডের শিকার শানু আক্তার চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার লালানগর এলাকার আবদুস ছাত্তারের মেয়ে। ২০১৪ সালে তার সঙ্গে রিদোয়ানুল হকের বিয়ে হয়। বিয়ের পর দুজনে নগরের একটি পোশাক কারখানায় চাকরি করতেন। তারা চান্দগাঁও থানার পশ্চিম মোহরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে একটি ভাড়া ঘরে থাকতেন।

হত্যাকাণ্ডের পরদিন শানুর ভাই বাদি হয়ে মামলা দায়ের করেন। ২০১৭ সালের ১২ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা ও চান্দগাঁও থানার এসআই জাহাঙ্গীর আলম শিকদার রিদোয়ানকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। ২০১৭ সালের ১৯ জুলাই মামলাটিতে আসামি রিদোয়ানের বিরুদ্ধে আদালতে অভিযোগ গঠন হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।