চট্টগ্রামে প্রথমবারের মতো সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগীর বোটক্স থেরাপি

0

চট্টগ্রামে প্রথমবারের মতো এভারকেয়ার হাসপাতালে অত্যাধুনিক ইএমজি মেশিনের সহযোগিতায় জটিল সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগে আক্রান্ত রোগীর বোটক্স থেরাপি সম্পন্ন হয়েছে। মঙ্গলবার (১৯ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে এভারকেয়ার হাসপাতালের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

নিউরোলজি বিভাগের কনসালটেন্ট ডা. মোহাম্মদ নাজিম উদ্দিনের তত্ত্বাবধানে এই বোটক্স থেরাপি দেওয়া হয়। তিনি জানান, সার্ভাইক্যাল ডিসটোনিয়া (সিডি) একটি বিরল স্নায়ুবিক রোগ। সার্ভাইক্যাল ডিসটোনিয়াতে আমরা মুখের ওষুধ, বোটক্স, ডিবিএস কিংবা ব্রেইন সার্জারি করে থাকি। আমাদের সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগীর মুখের ওষুধ কার্যকরী না হওয়াতে আমরা অত্যাধুনিক ইএমজি মেশিনের সহযোগিতায় বোটক্স থেরাপি সম্পন্ন করি, যা কিনা চট্টগ্রামে এই প্রথম। এক সপ্তাহের মধ্যেই রোগীর পঞ্চাশ ভাগ উন্নতি হয়েছে।

এভারকেয়ার হসপিটাল, চট্টগ্রামের মেডিকেল সার্ভিসেস ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক ডা. ফজলে আকবর বলেন, রোগীদের সর্বোত্তম সেবা প্রদানের লক্ষ্যে আমরা এখানে সর্বোত্তম চিকিৎসা সরঞ্জাম ও দক্ষ চিকিৎসক দল নিয়ে সর্বদা প্রস্তুত থাকি। চট্টগ্রামে প্রথমবারের মতো জটিল সার্ভাইক্যাল ডিসটোনিয়া রোগে আক্রান্ত রোগীর সফলভাবে বোটক্স থেরাপি সম্পন্ন করেছি, যা আমাদের জন্য অত্যন্ত বড় একটি সাফল্য।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm