চট্টগ্রামে ৪ উপজেলা নির্বাচন বুধবার

রাত পোহালেই অনুষ্ঠিত হতে যাচ্ছে চট্টগ্রামে আনোয়ারা, চন্দনাইশ, পটিয়া ও বোয়ালখালী এই চার উপজেলায় তৃতীয় ধাপের নির্বাচন। মঙ্গলবার (২৯ মে) দুপুর থেকে বিকেলে পর্যন্ত উপজেলায় ভোট কেন্দ্রগুলোতে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম।

নির্বাচন সুষ্ঠু করতে এরই মধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন। চার উপজেলার ৩৫৬ ভোট কেন্দ্রের ২ হাজার ৩৫৭ বুথে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ। চার উপজেলা নির্বাচনে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোট ৫০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, পটিয়ায় মোট ১২৮টি কেন্দ্রে ৩ লাখ ৩৪ হাজার ৫৪৫ জন ভোটাধিকার প্রয়োগ করবেন ব্যালটের মাধ্যমে। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭৫ হাজার ৭৩৮ জন, নারী ভোটার ১ লাখ ৫৮ হাজার ৮০৬ জন।

বোয়ালখালীতে মোট ৮৬টি কেন্দ্রে ২ লাখ ১০ হাজার ৩৪০ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১০ হাজার ৫৭৭ জন এবং নারী ভোটার ৯৯ হাজার ৭৬৩ জন।

আনোয়ারায় মোট ৭৪টি কেন্দ্রে ২ লাখ ৩৩ হাজার ১০৯ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ২৩ হাজার ৮৮৮ জন এবং নারী ভোটার ১ লাখ ৯ হাজার ২২১ জন।

চন্দনাইশে মোট ৬৮টি কেন্দ্রে ১ লাখ ৯১ হাজার ৬০৭ জন ভোটাধিকার প্রয়োগ করবেন। তাদের মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ১ হাজার ৫৫১ জন এবং নারী ভোটার ৯০ হাজার ৫৬ জন।

রিটানিং কর্মকর্তা শহিদুল ইসলাম প্রামাণিক বলেন, প্রতিটি গুরুতপূর্ণ কেন্দ্রে ৬ জন এবং সাধারণ কেন্দ্রে ৫ জনকে পুলিশ মোতায়েন থাকবে। এছাড়া কেন্দ্রে বুথের সংখ্যার অনুপাতে সর্বনিম্ন ১৩ জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে।

মন্তব্য নেওয়া বন্ধ।