চট্টগ্রামে শীর্ষ তিন-এ চট্টগ্রাম খবরের অনলাইন ভার্সন

0

চট্টগ্রামের দৈনিক পত্রিকাসমূহের সরকার অনুমোদিত অনলাইনগুলোর মধ্যে জনপ্রিয়তায় শীর্ষ তিন-এ স্থান করে নিয়েছে চট্টগ্রাম খবরের অনলাইন ভার্সন www.ctgkhobor.com, যা অ্যালেক্সা র‌্যাঙ্কিংয়ে প্রতিফলিত হয়েছে।

উল্লেখ্য, অ্যালেক্সা (alexa.com) হলো আমাজন (amazon.com) এর অধীনস্থ ক্যালিফোর্নিয়া-ভিত্তিক একটি কোম্পানি যা বাণিজ্যিক ওয়েব ট্রাফিক তথ্য সরবরাহ করে থাকে। অ্যালেক্সা ওয়েবসাইটের ট্রাফিক/ভিজিটর সম্পর্কে ধারণা দেয়। এছাড়া বিশ্বের ওয়েবসাইটগুলোর মধ্যে কোনো ওয়েবসাইটের র‍্যাংকিং কত তা দেখায়।

ওয়েবসাইটের বৈশ্বিক র‌্যাঙ্কিং নির্ধারক অ্যালেক্সার সবশেষ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশ ক্যাটাগরিতে চট্টগ্রাম খবরের অবস্থান ৭০৭, যা চট্টগ্রামে তৃতীয়। (বাংলাদেশ সময় ২৭ মার্চ, দুপুর ২টা)

দৈনিক চট্টগ্রাম প্রতিদিন প্রথম অবস্থানে, অ্যালেক্সা র‌্যাঙ্কিং ৪৮২ এবং দৈনিক পূর্বকোণ দ্বিতীয় অবস্থানে, অ্যালেক্সা র‌্যাঙ্কিং ৬৩৫।

এছাড়া দৈনিক আজাদীর অবস্থান ৪র্থ, অ্যালেক্সা র‌্যাঙ্কিং ১৩৩৯, দৈনিক সুপ্রভাত রয়েছে ৫ম স্থানে, অ্যালেক্সা র‌্যাঙ্কিং ৯৭৪৭। এরপর রয়েছে দৈনিক পূর্বদেশ, অ্যালেক্সা র‌্যাঙ্কিং ১০২৭৭।

বাংলাদেশ সরকারের ডিক্লারেশন পাওয়া এবং মিডিয়া তালিকাভুক্ত দৈনিক চট্টগ্রাম খবরের অনলাইন ভার্সন তথ্য মন্ত্রণালয়ের অনুমোদন পায় গত ৪ নভেম্বর। চট্টগ্রাম খবরের অনলাইন ভার্সন বিজয়ের মাস ডিসেম্বর পথ চলা শুরু করে জানুয়ারি মাসেই স্থান করে নেয় অ্যালেক্সা র‌্যাঙ্কিং এক হাজারের মধ্যে। এরপরই কেবল এগিয়ে যাওয়া।

চট্টগ্রাম খবরের অনলাইন ভার্সনের এই অগ্রগতিতে সম্পাদক শেখ মুহাম্মদ আরিফ বলেন, দায়িত্বশীলতার সাথে সাংবাদিকতা করে আমরা ধারাবাহিকভাবে এগিয়ে যাচ্ছি। আজকের এই অর্জন আমাদের দায়িত্বকে আরও বাড়িয়ে দিল। ভবিষ্যতেও আমাদের এই অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং আরও বেশি পাঠকপ্রিয়তা অর্জন করবে। সম্মানিত পাঠক, প্রিয় সহকর্মী, বিজ্ঞাপনদাতাসহ সংশ্লিষ্ট সকলের প্রতি শুভেচ্ছা জ্ঞাপন করছি।

নির্বাহী সম্পাদক শেখ মো. আকিজ বলেন, সম্মানিত পাঠকদের মূল্যায়নের কারণেই চট্টগ্রাম খবরের শীর্ষ তিন এ অবস্থান অর্জিত হয়েছে। পাঠক চাহিদা পূরণে আমাদের প্রচেষ্টা অব্যাহত রাখবো।

এটি আসলে একটি সমন্বিত টিম ওয়ার্কের ফলাফল। তাই চট্টগ্রাম খবর এর সাথে সংশ্লিষ্ট সকলের প্রতি আমার আন্তরিক কৃতজ্ঞতা রইল। আমি আশা রাখি- সম্মানিত পাঠকবৃন্দ আগামী দিনেও চট্টগ্রাম খবর এ আস্থা রাখবেন। আমরাও দায়িত্বপালনে আরও বেশি সচেষ্ট থাকব।

ব্যবস্থাপনা সম্পাদক গিয়াস উদ্দিন তালকুদার টিম চট্টগ্রাম খবরকে অভিনন্দন জানিয়ে বলেন, সমন্বিত প্রচেষ্টায় অল্প সময়ে চট্টগ্রাম খবর পাঠকের ভালোবাসা ও আস্থা অর্জনে সক্ষম হয়েছে। ভবিষ্যতেও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে নিজেদের অবস্থান আমরা ধরে রাখবো।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm