চট্টগ্রামে সাফজয়ী ৫ ফুটবলারকে বীরোচিত সংবর্ধনা

0

দুপুর গড়িয়ে সূর্য হেলে পড়েছে পশ্চিম আকাশে। এপাড়া ওপাড়া থেকে ফুটবলপ্রেমীরা ভিড় জমিয়েছেন চট্টগ্রাম নগরীর জামাল খান মোড়ে।সাফজয়ী বৃহত্তর চট্টগ্রামের ৫ নারী ফুটবলারকে সাদরে গ্রহণ করে নিতে তারা ছুটে এসেছেন প্রাণের টানে।একটু পরেই শুরু হয় স্লোগান। আঁরার মাইয়া, আঁরার গর্ব — এমন স্লোগানে মুখরিত হয়ে ওঠে চারদিক। বীরের বেশে এসেছেন ওরা পাঁচজন। ছাদখোলা জিপে লাল-সবুজের নিশানা উড়িয়ে এসেছেন তারা। তাদের পেছনে ছিলো অর্ধশতাধিক মোটরসাইকেলের বহর। চারপাশ ঘিরে ছিলো ফুটবলপ্রেমীরা।এ যেন বীরের শহরে বিজয়ীদের রাজকীয় বরণ। যা বিমোহিত করেছে সকলকে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম নগরীর জামাল খানে রাঙামাটির রূপনা চাকমা এবং ঋতুপর্ণা চাকমা, খাগড়াছড়ি জেলার মনিকা চাকমা এবং জমজ দুই বোন আনাই মগিনী ও আনুচিং মগিনীকে সংবর্ধনা দেয় স্বাধীন বাংলাদেশের প্রথম সংবাদপত্র দৈনিক আজাদী।নিজেদের সম্পদের কদর চট্টগ্রামের মানুষ যে করতে জানে এই আয়োজন যেন সেরকম আভাস দিলো। বিজয়ীদের বরণ করে নিতে একটুও কার্পণ্য করেনি চট্টগ্রামের মানুষ।

চট্টগ্রামে সাফজয়ী ৫ ফুটবলারকে বীরোচিত সংবর্ধনা 1

সরজমিনে দেখা গেছে, প্রায় সকল বয়সী মানুষের আনাগোনায় সরাগম হয়ে ওঠে জামাল খান চত্বর। বিকেল চারটার দিকে চট্টগ্রাম ক্লাব থেকে তাদের বহনকারী খোলা ছাদের জিপটি এসে পৌঁছে জামালখান মোড়ে। এরপর তাদের দেওয়া হয় ফুলের শুভেচ্ছা।ডেকে নেওয়া হয় মঞ্চে। আর দর্শকদের দিকে হাত তুলতেই রব উঠে জামাল খানে। একদিকে রাজকীয় বরণ অন্যদিকে দর্শকদের উৎসাহ — এসব নারী ফুটবলারদের কতটা উৎসাহিত করেছে তা চোখে না দেখে বোঝা বড় মুশকিল।আর পুরো সময়জুড়ে দর্শকরাও ছিলেন প্রাণবন্ত। কেউবা ব্যস্ত ভিড় ঠেলে পছন্দের ফুটবলারকে দেখতে আবার কেউ কেউ মুঠোফোনের ক্যামেরায় মুহূর্তটি ধরে রাখার কাজে নিজেকে নিয়োজিত রাখেন। আবার এককোণে বসে নিরবেই অনুষ্ঠান উপভোগ করে গেছেন বয়স্করা। সব মিলিয়ে ব্যাপক উৎসাহ উদ্দীপনায় ভরপুর ছিলো সাফজয়ী ৫ নারী ফুটবলারকে দেওয়া সংবর্ধনা অনুষ্ঠান।

চট্টগ্রামে সাফজয়ী ৫ ফুটবলারকে বীরোচিত সংবর্ধনা 2

আর এমন সংবর্ধনা পেয়ে নিজেদের উল্লাস আড়াল করেননি রূপনা,ঋতুপর্ণা,মনিকা,মগিনী, আনুচিংরা।কৃতজ্ঞতা জানিয়েছেন নগরবাসীর কাছে। চেয়েছেন সামনের সময়েও সাপোর্ট। সংবর্ধনা অনুষ্ঠানে ঋতুপর্ণা চাকমা বলেন, আপনাদের এমন সমর্থন সত্যি আমাদের মুগ্ধ করেছে।আমরা চাই সামনেও আপনারা আমাদের পাশে থাকবেন,আমাদের সাপোর্ট করবেন।আমরা আপনাদের জন্য,দেশের জন্য আরও বড় বড় অর্জন উপহার দিতে চাই।

চট্টগ্রামে সাফজয়ী ৫ ফুটবলারকে বীরোচিত সংবর্ধনা 3

এইদিকে সাফজয়ী নারী ফুটবলাররা প্রেরণা জোগাচ্ছে তরুণীদের।সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত থেকে বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া ছাত্রী ইসরাত জাহান বলেন, আমাদের মেয়েরাও যে অনেক কিছু করতে পারে তার একটি জ্বলন্ত প্রমাণ আজকের এই ফুটবলাররা।তাদের এভাবে সাদরে গ্রহণ আমাদের জন্যও প্রেরণার। এটি আমাদের শক্তি যোগায়, নতুন কিছু করে দেখাতে শেখায়।

শুভেচ্ছা ,সন্মাননা প্রদান, বক্তব্যসহ নানা পর্বের এই অনুষ্ঠানে ছিলো সাংস্কৃতিক পরিবেশনাও।যার অনুষ্ঠানের শোভা আরও বাড়িয়ে দেয়।

আজাদী সম্পাদক এমএ মালেকের সভাপতিত্বে সংবর্ধনা মঞ্চে উপস্থিত ছিলেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার আশরাফ উদ্দিন, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার কৃষ্ণ পদ রায়, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সাবেক চেয়ারম্যান আবদুচ ছালাম, দৈনিক আজাদীর পরিচালনা সম্পাদক ওয়াহিদ মালেক, চিফ রিপোর্টার হাসান আকবর, জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাশ সুমনসহ প্রমুখ।

চট্টগ্রামে সাফজয়ী ৫ ফুটবলারকে বীরোচিত সংবর্ধনা 4

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm