চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা হলেন সন্দ্বীপের আব্দুল কাদের মিয়া

দেশে এবং প্রবাসে আওয়ামী পরিবারের নিবেদিত সংগঠক এবং বঙ্গবন্ধু ফাউন্ডেশনের যুক্তরাষ্ট্র শাখার সাধারণ সম্পাদক সন্দ্বীপের আব্দুল কাদের মিয়াকে চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা হিসেবে মনোনীত করা হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সংগঠনের সভাপতি মোহাম্মদ আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান স্বাক্ষরিত এক পত্রে আব্দুল কাদের মিয়াকে এ দায়িত্ব দেয়া হয়। পত্র হস্তান্তর করেন নিউইয়র্ক সফররত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি।

আব্দুল কাদের মিয়া নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, বঙ্গবন্ধু ফাউন্ডেশন যুক্তরাষ্ট্রের সাধারণ সম্পাদক, বঙ্গবন্ধু প্রজন্ম লীগ যুক্তরাষ্ট্রের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি দীর্ঘদিন সন্দ্বীপ উপজেলা আওয়ামী লীগের সদস্য, ডা. ফজলুল হাজেরা কলেজ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৯১-৯২) ও গরীবে নেওয়াজ উচ্চ বিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক (১৯৮৯-৯০) হিসেবে দায়িত্বে ছিলেন।

সন্দ্বীপের সন্তান আব্দুল কাদের মিয়া ছাত্রলীগের পথ বেয়ে আওয়ামী লীগের তৃণমূলের পরীক্ষিত নেতায় পরিণত হয়েছেন। নিউইয়র্ক অঞ্চলে নির্মাণ ব্যবসায় সফলতার পথে ধাবিত কাদের মিয়া ইতিমধ্যেই ‘আব্দুল কাদের মিয়া ফাউন্ডেশন’ প্রতিষ্ঠা করেন এবং এই ফাউন্ডেশনের ব্যানারে দেশ ও প্রবাসের অসহায় মানুষের সেবা দিয়ে যাচ্ছেন।

কাদের মিয়া উপদেষ্টা মনোনীত হওয়ায় চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সর্বস্তরের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

মন্তব্য নেওয়া বন্ধ।