চট্টগ্রাম থেকে হজের প্রথম ফ্লাইট আগামীকাল

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৪১৯ হজযাত্রী নিয়ে সৌদি আরবের উদ্দেশে গত শুক্রবার হজের প্রথম ফ্লাইটটি যাত্রা করেছে। আর চট্টগ্রাম থেকে আগামীকাল মঙ্গলবার প্রথম হজ ফ্লাইট যাত্রা শুরু করবে। এদিন ভোররাত ৩টা ২০ মিনিটে ৪১৯ জন যাত্রী নিয়ে শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মদিনার উদ্দেশে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের প্রথম হজ ফ্লাইট ছেড়ে যাওয়ার কথা রয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স সূত্র জানায়, চট্টগ্রাম থেকে হজযাত্রী নিয়ে এবার মোট ২০টি ফ্লাইট যাবে সৌদি আরব। এর মধ্যে চট্টগ্রাম থেকে জেদ্দা যাবে ১৪টি এবং বাকি ৬টি যাবে চট্টগ্রাম থেকে মদিনা। প্রথম ফ্লাইটটি আগামী ২৩ মে ভোরে চট্টগ্রাম থেকে সরাসরি মদিনা যাবে। ২০টি ফ্লাইট হবে ডেডিকেটেড হজ ফ্লাইট। বাকি হজযাত্রীদের অন্যান্য ফ্লাইটে সৌদি আরব যাওয়ার কথা রয়েছে। সব মিলিয়ে এবার চট্টগ্রাম থেকে ১০ হাজারের অধিক যাত্রী সৌদি আরবে যাবেন হজ পালন করতে।

বাংলাদেশ বিমানের চট্টগ্রাম জেলা ব্যবস্থাপক সজল বড়ুয়া বলেন, চট্টগ্রামের হজযাত্রীদের সুষ্ঠুভাবে পাঠানোর জন্য প্রয়োজনীয় সব পদক্ষেপ নেয়া হয়েছে। এ ব্যাপারে সংশ্লিষ্টদের নানা দিকনির্দেশনাও দেয়া হয়েছে। হাজীরা যেন নিরাপদে ও নির্বিঘ্নে পবিত্র হজ পালন করতে পারেন সেজন্য আমরা বদ্ধপরিকর।

মন্তব্য নেওয়া বন্ধ।