চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের নেতৃত্বে দিদার-জহুর

চট্টগ্রামের কর্ণফুলীর দিদারুল ইসলাম চৌধুরীকে সভাপতি এবং বোয়ালখালীর মেয়র জহিরুল ইসলাম জহুরকে সাধারণ সম্পাদক করে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীদের কমিটি ঘোষণা করা হয়েছে। তিন বছর মেয়াদকাল নির্ধারণ করে ১০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির মধ্যে ৩৫ জনের নাম ঘোষণা করা হয়েছে। এ কমিটিকে আগামী ৬০ কার্যদিবসের মধ্যে শূন্য পদ পূরণ করে কেন্দ্রে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) দুপুরে যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস্ পরশ ও সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিলের যৌথ স্বাক্ষরে এ কমিটি ঘোষণা করা হয়।

দিদারুল ইসলাম চৌধুরী কর্ণফুলী উপজেলা ভাইস চেয়ারম্যান ছিলেন। এছাড়া দক্ষিণ জেলা যুবলীগের গত কমিটিতে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।
অন্যদিকে সাধারণ সম্পাদক মো. জহুরুল ইসলাম জহুর পদ পেয়েছেন বোয়ালখালীর পৌর মেয়র। এছাড়া তিনি বোয়ালখালী উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতির পদে আছে।

নবনির্বাচিত কমিটির সভাপতি দিদারুল ইসলাম চৌধুরী বলেন, ‘আমাদের রাজনৈতিক অভিভাবক ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপিসহ কেন্দ্রীয় যুবলীগের নেতৃবৃন্দদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আগামী জাতীয় নির্বাচনে সংগঠনকে শক্তিশালী করতে নতুন কমিটি বিশেষ ভুমিকা রাখবে এবং তৃনমূলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করব।

কমিটিতে ১০ জনকে সহ-সভাপতি রাখা হয়েছে। তাঁরা হলেন, মো. ফারুক, পার্থ সারথি চৌধুরী, মো. মুর্তজা কামাল চৌধুরী, তৌহিদুল আলম, সাইফুল ইসলাম, সহিদুল ইসলাম, আকতার হোসাইন, নাসির উদ্দীন, অ্যাডঃ শাহাদাত কবির বাহাদুর, মো. মঈনুদ্দিন চৌধুরী।

যুগ্ম সম্পাদক পদে রাখা হয়েছে মো. নাছির উদ্দীন মিন্টু, সফিউল আজমকে। সাংগঠনিক সম্পাদক পদে রাখা হয়েছে – মো. মুরিদুল আলম মুরাদ, মু. বেলাল হোসেন মিঠু, মো. আবিদ হোসেন, মো. নুরুল আমিন, এ এন এম ফরহাদুল আলম।

প্রচার সম্পাদক পদে রয়েছেন- মো. সাইফুল ইসলাম টিটু, দপ্তর সম্পাদক রাজু দাস হিরো, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক আবু হায়দার মো. ওসমান গণি রাসেল।
অর্থ সম্পাদক মো. হাবীবুল হক চৌধুরী, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার বিষয়ক সম্পাদক মো. জামিল উদ্দিন, ত্রাণ সম্পাদক মো. মহিউদ্দিন মুরাদ, সমাজ কল্যাণ সম্পাদক সিরাজুল ইসলাম চৌধুরী, বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি সম্পাদক জাহিদুল হক চৌধুরী মার্শাল, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম চৌ. কায়সার।
জনশক্তি ও কর্মসংস্থান বিষয়ক সম্পাদক ইন্জি: আলম রুদ্র, তথ্য ও গবেষণা সম্পাদক মাহবুবুর রহমান, সহ-সম্পাদক কুতুবউদ্দিন শাহ ইমন ও আরমান হেলালী, সদস্য আবু নাঈম মো. মিনহাজ উদ্দিন, আবদুল হান্নান লিটন এবং মো. মহিউদ্দিন।

দলীয় সূত্র জানায়, চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের সর্বশেষ কমিটি হয়েছিল ২০১০ সালে। সেই কমিটি দুই বছর পর ২০১২ সালের ৬ জুলাই ৭১ সদস্য বিশিষ্ট দক্ষিণ জেলা যুবলীগের পূর্ণাঙ্গ কমিটি গঠন করে। সেই থেকে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগ আর কোনো কমিটি পায়নি। সর্বশেষ গত ২৮ মে চট্টগ্রাম দক্ষিণ জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন হলেও জেলা যুবলীগের কমিটি ঘোষণা করা হয়নি। ওই সময় একই পদে একাধিক প্রার্থী থাকায় কেন্দ্র থেকে কমিটি ঘোষণার প্রস্তাব করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

মন্তব্য নেওয়া বন্ধ।