চট্টগ্রামে দিনমজুর সংকটে কৃষকরা, ধান কাটল ছাত্রলীগ

0

হাটহাজারী উপজেলার ১১নং ফতেপুর ইউনিয়ন এলাকায় রাজারাম বিলে চলতি মৌসুমে প্রায় শতবিঘা জমিতে বোরো ধানের চাষ হয়েছে। ধান কাটার এ মৌসুমে শ্রমিক সংকটে পড়েন কৃষকরা। অপর দিকে ঘূর্ণিঝড় ‘আসানি’র প্রবাবে প্রচুর বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। ফলে বিশাল ক্ষতির সম্মুখীন হওয়ার আশঙ্কা দেখা দেয়।

গত কয়েকদিন ধরে গণমাধ্যমে সমস্যাটি নিয়ে লেখালেখি হলে বিষয়টি বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের নজরে আসে। তিনি তাৎক্ষণিক চট্টগ্রাম উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন চৌধুরী তপু ও সাধারণ সম্পাদক রেজাউল করিমকে অবহিত করলে তারা এই এলাকার কৃষকদের সাথে কথা বলে যথাযথ ব্যবস্থা নিতে বলেন হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলকে।

বুধবার (১১মে) সকালে হাটহাজারী ফতেপুর রাজারাম বিলে হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলের উদ্যোগে বিভিন্ন পর্যায়ে নেতাকর্মীদের সাথে নিয়ে ধান কেটে দেন এবং ধান কাটার আধুনিক যন্ত্র হারভেস্টারের ব্যবস্থা করে দেন।

এতে করে রাজারাম বিলের বোরো চাষিরা বড় ক্ষতির মুখ থেকে রক্ষা পায়। এ সময় কৃষক সেলিম ও হাবিব চট্টগ্রাম খবরকে বলেন, আজকে ছাত্রলীগের ছেলেদের কারনে আমরা পাকা ধানের ফসল ঘরে তুলতে পারছি, আমরা দোয়া করছি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য, আল্লাহ তাকে হায়াত দেন মানুষের সেবা করার জন্য। ধন্যবাদ জানাই বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়, সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য্য, উত্তর জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর হোসেন তপু, সাধারণ সম্পাদক রেজাউল করিম, হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুর রহমান রাসেলকে।

এই সময় হাটহাজারী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাসেল বলেন, বাংলাদেশ ছাত্রলীগ অতীতের ন্যায় সবসময় সাধারণ মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। বিশেষ করে সাধারন কৃষকদের পাশে দাঁড়াতে বলেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। নেত্রীর এবং কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা অনুসারে যেকোন সময় যেকোন দূর্যোগে ছাত্রলীগ সাধারণ মানুষ তথা কৃষকদের পাশে থাকবে।

ধান কাটার কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ফতেপুর ৯ নং ওর্যাড় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি সদস্য রাসেল মনি বাহাদুর, ইউপি সদস্য নাঈম উদ্দিন, উপজেলা ছাত্রলীগ নেতা কামাল উদ্দিন, মু. মঈন উদ্দিন সম্রাট, আশরাফুল ইসলাম, রায়হান চৌধুরী, শাখাওয়াত হোসাইন সাজিদ, মো. হারুন, ইরফান সিরাজ, জাহেদ নয়ন, জাহেদুর রহমান জাহেদ,সাকলাইন মোস্তাক, আকিব সানি, মিফতাহুল হাসান, আজিম, ওয়াহিদুল আলম রিয়াদ, মুহাম্মদ আইয়ুব, জাকির আহম্মদ, জালাল উদ্দিন আদর, মুহাম্মদ ইমন, জহিরুল ইসলাম রবিন, মাহফুজুর রহমান, সাজিদ সালাম সিহাম, জহিরুল ইসলাম সাকিব সুলতান, শাকিল মেহেদি প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm