চট্টগ্রাম নগরে পাহাড় কেটে মামলা খেলো ৪ জন, দুইজন কারাগারে

নগরীর আকবরশাহ থানা এলাকার লেকভিউ হাউজিং (লাল পাহাড়) ফয়’স লেক এলাকায় পাহাড় কাটার দায়ে ৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে পরিবেশ অধিদপ্তর। মামলার আসামিরা হলেন- মিরসরাই উপজেলার ছোট কমলদহ এলাকার ননী গোপাল মালাকারের মেয়ে নিলিমা রাণি মালাকার, ফয়’স লেক এলাকার রুহুল আমিনের ছেলে ফয়জুল্লাহ, একই এলাকার মৃত আলাউদ্দিনের ছেলে লিটন ও নোয়াখালী জেলার সোনাইমুড়ি এলাকার মো. সৌরভ। তাদের মধ্যে ফয়জুল্লাহ ও লিটনকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (১৯ অক্টোবর) পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক হাসান আহম্মদ বাদী হয়ে আকবরশাহ থানায় মামলাটি দায়ের করেন।

পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা গেছে, লেক ভিউ হাউজিং এলাকায় পাহাড় কেটে বসতি স্থাপন করার তথ্য পেয়ে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম মহানগরের সহকারী পরিচালক হাছান আহম্মদ ও পরিদর্শক মো. মনির হোসেন ঘটনাস্থল পরিদর্শনে যান। সেখোনে গিয়ে দেখেন প্রায় দেড় হাজার ঘটফুট পাহাড় কাটা হয়েছে।

ওই ঘটনায় নিলিমা রাণি মালাকার, ফয়জুল্লাহ, লিটন ও সৌরভকে বুধবার পরিবেশ অধিদপ্তরে শুনানির জন্য ডাকা হয়। শুনানি শেষে তাদের বিরুদ্ধে আকবরশাহ থানায় মামলা দায়ের করে দুইজনকে থানার মাধ্যমে আদালতে সোপর্দ করা হয়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মন্তব্য নেওয়া বন্ধ।