চট্টগ্রাম বইমেলায় হামলার পরিকল্পনা— তদন্ত করবে ঢাকার এটিইউ

0

চট্টগ্রামের বইমেলায় হামলার পরিকল্পনাকারী সন্দেহে আটক হওয়া রুমেলের বিরুদ্ধে নগরীর কোতোয়ালী থানায় মামলা দায়ের হয়েছে। মামলাটি করেছেন সিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের একজন পরিদর্শক। মামলাটি তদন্ত করবে উগ্রবাদ ও সন্ত্রাস প্রতিরোধে গঠিত বাংলাদেশ পুলিশের কাউন্টার টেররিজমের ন্যাশনাল ইউনিট হিসেবে কাজ করা- এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

বুধবার (২৩ ফেব্রুয়ারি) বিকেলে বিষয়টি নিশ্চিত করেন কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নেজাম উদ্দিন। সিএমপির কাউন্টার টেররিজম ইউনিট নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলামের সদস্য মো. রুমেলকে আমাদের কাছে হস্তান্তর করেছে। থানায় মামলাও হয়েছে। মামলাসহ পুরো বিষয়টি তদন্ত করবে ঢাকার এন্টি টেররিজম ইউনিট।

আটক হওয়া রুমেল নরসিংদী জেলার বেলাবো থানার হাজার বাড়ির মো.কুদ্দুস মিয়ার ছেলে। তিনি চট্টগ্রাম নগরীর চান্দগাঁও থানার বড় বাড়ির জিন্নাত আলী তালুকদার মসজিদ সংলগ্ন বিডি ওয়েল মাস্ক ফ্যাক্টরিতে চাকুরি করতেন।

তাকে ২২ ফেব্রুয়ারি নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সিজেকেএস জামে মসজিদের সামনে থেকে গ্রেপ্তার করে সিএমপির কাউন্টার টেররিজম ইউনিট।

কাউন্টার টেররিজম ইউনিটের পরিদর্শক আফতাব হোসেন বলেন, আমাদের কাছে তথ্য ছিল বইমেলায় নাশকতামূলক কর্মকাণ্ডের জন্য নিষিদ্ধ ঘোষিত আনসার আল ইসলামের কয়েকজন সদস্য চট্টগ্রাম শহরে অবস্থান করছে। ২২ ফেব্রুয়ারি দুপুর দেড়টার দিকে এম এ আজিজ স্টেডিয়াম এলাকার সিজেকেএস জামে মসজিদের সামনে থেকে রুমেলকে আমরা গ্রেপ্তার করি।

তিনি আরও বলেন, রুমেলের কাছ থেকে উগ্রপন্থি ও ধর্মীয় সংঘাতমূলক বিভিন্ন প্রকাশনা জব্দ করা হয়েছে। তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে কোতোয়ালী থানায় মামলা করা হয়েছে। ঘটনাস্থলের আশপাশের ভিডিও ফুটেজ পর্যালোচনা, প্রযুক্তির সহায়তায় তার সহযোগীদের শনাক্ত করার চেষ্টা করছি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm