চবিতে আবারও সংঘাতে জড়ালো ছাত্রলীগ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের দুই গ্রুপ বিজয় এবং সিএফসির মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান অডিটোরিয়ামে অর্থনীতি বিভাগের ‘র‍্যাগ ডে’ উপলক্ষে আয়োজিত কনসার্টে প্রবেশ করা নিয়ে এ সংঘর্ষের সূত্রপাত হয়। পরবর্তীতে সোহরাওয়ার্দী হল ও শাহ আমানত হলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অডিটোরিয়ামে অর্থনীতি বিভাগের র‍্যাগ ডে উপলক্ষে আয়োজিত কনসার্টে সিএফসি গ্রুপের কর্মীরা প্রবেশ করতে চাইলে সেখানে আগে থেকেই থাকা বিজয় গ্রুপের কর্মীরা তাদের বাধা দেয়। এসময় সেখানে দুই পক্ষের কর্মীদের মধ্যে হাতাহাতি হয়।

ওই হাতাহাতির জেরে সোহরাওয়ার্দী হল ও শাহ আমানত হলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে। এসময় উভয়পক্ষের মধ্যে ধাওয়া পালটা ধাওয়া ও ইট পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। পরে পুলিশ ও প্রক্টরিয়াল বডি ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় হতাহতের খবর পাওয়া যায় নি।

এ বিষয়ে বিজয় গ্রুপের নেতা ও শাখা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ইলিয়াস চট্টগ্রাম খবরকে বলেন, র‍্যাগ ডে’র কনসার্টে সব গ্রুপের ছেলেরাই ছিল। আমাদের ছেলেরাও ওখানে ছিল। কিন্তু সিএফসির ছেলেরা সেখানে হঠাৎ করেই অস্ত্রসস্ত্র নিয়ে আমাদের ছেলেদের ওপর হামলা করে।

জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেল বলেন, বিজয় গ্রুপের ছেলেরা দুপুরে সোহরাওয়ার্দী হলের বাবুর্চিকে মেরে মাথা ফাটিয়ে দিয়েছে। এ ঘটনাকে ধামাচাপা দেয়ার জন্যই তারা পরিকল্পিতভাবে আমাদের ছেলেদের উপর হামলা করেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া চট্টগ্রাম খবরকে বলেন, বিজয় ও সিএফসি গ্রুপের কর্মীদের মধ্যে ঝামেলা হয়েছিল। পুলিশ এবং প্রক্টরিয়াল বডি পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিস্থিতি এখন শান্ত আছে।

এসআর/এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm