চবিতে ছাত্রী হলে মারামারির ঘটনায় তদন্ত কমিটি, অভিযুক্ত নোলককে শোকজ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক খালেদা জিয়া হলে ৪ ছাত্রলীগ নেতৃর মারামারির ঘটনায় তদন্ত কমিটি গঠন করেছে হক কর্তৃপক্ষ।

এছাড়া আবাসিক হলে অনিয়ম ও বিশৃঙ্খলার অভিযোগে শাখা ছাত্রলীগের উপ তথ্য ও গবেষণা সম্পাদক তাসফিয়া জাসরাত নোলককে কারণ দর্শানের নোটিশ দিয়েছে কতৃপক্ষ৷ আগামী তিন কার্যদিবসের মধ্যে নোটিশের জবাব দিতে বলা হয়েছে তাকে।

শুক্রবার (১২ আগস্ট) সন্ধ্যায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াসিনিয়র শিক্ষক ড. শাহ আলমকে আহ্বায়ক করে ৪ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হলের প্রভোস্ট ড. মোহাম্মদ সাইদুল ইসলাম সোহেল।

তদন্ত কমিটিতে দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের আবাসিক শিক্ষক উম্মে হাবিবাকে সদস্য সচিব ও সহকারী প্রক্টর আহসানুল কবির ও হাসান মুহাম্মদ রোমানকে সদস্য হিসেবে রাখা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৫ কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে৷

দেশনেত্রী বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট ড. মোহাম্মদ সাইদুল ইসলাম সোহেল বলেন, বৃহস্পতিবার রাতে হলের ২০৩ নম্বর রুমের মারামারির ঘটনায় আমরা তদন্ত কমিটি গঠন করেছি। অভিযোগ প্রমাণ হলে দোষীদের শাস্তির আওতায় আনা হবে।

তিনি বলেন, নোলকের বিরুদ্ধে হলের সিনিয়রদের সঙ্গে ঔদ্ধত্যপূর্ণ আচরণ, হলের পড়াশোনা পরিবেশ নষ্ট করাসহ অনেকগুলো লিখিত অভিযোগ আমরা পেয়েছি। এর আগেও তার বিরুদ্ধে প্রক্টর অফিস থেকে অভিযোগ এসেছিলো। সবধরনের অনিয়মের অভিযোগে আমরা তাকে শোকজ করেছি।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে বেগম খালেদা জিয়া হলের ২০৩ নম্বর রুমে ছাত্রলীগের ৪ পদধারী নেত্রীর মধ্যে মারামারির ঘটনা ঘটে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm