চবিতে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন

0

কোনোপ্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপকেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। চট্টগ্রাম বিভাগ থেকে ঢাবিতে ভর্তিচ্ছুদের নিয়ে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শুক্রবার (৩ জুন) সকাল ১১ টা থেকে শুরু হয়ে দুপুর সাড়ে বারোটা পর্যন্ত দেড় ঘন্টা ধরে চলে এ পরীক্ষা। লিখিত এবং বহুনির্বাচনি উভয় পদ্বতিতেই পরীক্ষা অনুষ্ঠিত হয়।

এদিকে বিভাগীয় শহরে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেছেন পরীক্ষার্থী ও অভিভাবকেরা।

চবিতে ঢাবির ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন 1

কক্সবাজার থেকে পরীক্ষা দিতে আসা রাকিব মাহমুদ বলেন, ঢাবির পরীক্ষা চবিতে হওয়াতে আমাদের কষ্ট করে দূরে ঢাকাতে যেতে হয়নি। আমি চট্টগ্রাম শহরেই ভর্তি কোচিং করছিলাম। শহর থেকে চবিতে এসে তেমন কোনো ভোগান্তি ছাড়াই পরীক্ষা দিতে পেরেছি।

রাঙ্গুনিয়া থেকে মেয়ে নিয়ে আসা অভিভাবক আবছার কামাল বলেন, চবিতে পরীক্ষা হওয়ার কারণে ঢাকায় যাওয়ার ভোগান্তি থেকে বেঁচে গিয়েছি। তাছাড়া দিনে পরীক্ষা দিয়ে দিনেই মেয়েকে নিয়ে বাড়ি চলে যেতে পারবো। এতে করে থাকা খাওয়া ঝামেলা ও নিরাপত্তা নিয়েও কোনোপ্রকার টেনশন রইল না।

এদিকে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার সাংবাদিকদের বলেন, পরীক্ষা চলাকালীন কোনোপ্রকার অপ্রীতিকর ঘটনার খবর আমরা পাইনি। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরবর্তী পরীক্ষাগুলোতে কেউ অসদুপায় অবলম্বন করার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ারও হুশিয়ারি দেন তিনি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm