চবিতে পিএইচপির অর্থায়নে নির্মিত মসজিদ উদ্বোধন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিল্পগ্রুপ পিএইচপি’র অর্থায়নে নির্মিত বিজ্ঞান অনুষদ মিজানুছ ছালাম জামে মসজিদের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৩১ মার্চ) সকাল ১১টায় মসজিদটি উদ্বোধন করেন পিএইচপি গ্রুপের চেয়ারম্যান সুফি মোহাম্মদ মিজানুর রহমান। এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার উপস্থিত ছিলেন।

উদ্বোধনকালে সুফি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, টাকা-পয়সা, ধন-দৌলত সব কিছু আমাদের আল্লাহ দিয়েছেন। আমরা শুধু এর রক্ষণাবেক্ষণের দায়িত্বে আছি।

তিনি আরও বলেন, সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী একদিন আমাকে এই ছোট্ট মসজিদটি দেখিয়ে বলেছিলেন, ‘একটা সুযোগ আছে, আপনি এই সুযোগের সদ্ব্যবহার করতে পারেন। ভালো কাজ কিন্তু সবাই করতে পারে না। আল্লাহ যাকে সুযোগ করে দেন শুধু তিনিই এ কাজ করতে পারেন। এ মসজিদটার দায়িত্ব নিতে পারেন আপনি।’
এরপর আমরা পিএইচপি ফ্যামিলি এ মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছি। আজকে এ মসজিদের কাজ শেষ হয়েছে। আশাকরি আমাদের সন্তানরা এ মসজিদে নামাজ পড়বেন এবং সঠিক পথে চলবেন।

চবিতে পিএইচপির অর্থায়নে নির্মিত মসজিদ উদ্বোধন 1

উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, গত তিন বছর ধরে এ মসজিদ নির্মাণের কাজ চলছিলো। সুফি মিজানুর রহমান একুশে পদকপ্রাপ্ত ও প্রধানমন্ত্রী খুব ঘনিষ্ঠ একজন মানুষ। তিনি একজন সমাজসেবী মানুষ। রমজান শুরু হতে যাচ্ছে। মসজিদটি এর আগেই উদ্বোধন করা হয়েছে। আমরা আশাকরি এর প্রতিদান আল্লাহর কাছে তিনি পাবেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার সারাজীবন সুফি মিজানুর রহমানের এ অবদানের কথা মনে রাখবে।

উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নাসিম হাসান, চবি সাংবাদিকতা বিভাগের সভাপতি ড. শহীদুল হক।

এছাড়াও ফিএইচপি গ্রুপের ফিন্যান্স ডিরেক্টর আলী হোসেনসহ বিভিন্ন মসজিদের খতিব ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm