চবিতে মেসেঞ্জার গ্রুপে তর্কের জেরে সাধারণ ছাত্রের মাথা ফাটালো ছাত্রলীগ

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) এক সাধারণ ছাত্রকে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের বিরুদ্ধে। এসময় ওই শিক্ষার্থীর মাথা ফেটে যায় ও শরীরের বিভিন্ন জায়গায় মারাত্মক জখম হয়েছে বলে জানা গেছে।

মারধরের শিকার ওই ছাত্রের নাম কফিল উদ্দিন সামি। তিনি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র।

রোববার (২৭ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, কফিল ক্লাস শেষে তার বন্ধুর সাথে অনুষদ থেকে বের হয়েছিল। এক পর্যায়ে তারা বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সামনে এলে সেখানে আগে থেকে উৎ পেতে থাকা সিক্সটি নাইন গ্রুপের ৫-৬ কর্মী কফিলের উপর অতর্কিত হামলা চালায়। এসময় তাকে প্রথমে চড় থাপ্পড় মারে এবং পরে রড ও ইট দিয়ে মাথা-শরীরে আঘাত করা হয়।
এসময় তার মাথা ফেটে যায় ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক আঘাত পায়। পরে তার বন্ধুরা তাকে উদ্ধার করে চবি মেডিকেল সেন্টারে নিয়ে যান। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

জানা গেছে, আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের মেসেঞ্জার গ্রুপে তর্কাতর্কিকে কেন্দ্র করে মারধরের শিকার কফিল ও তার সহপাঠী সিক্সটি নাইন কর্মী নাঈমের বেশ কিছুদিন ধরে উত্তেজনা বিরাজ করছিল। এর জেরেই সিক্সটি নাইন কর্মীরা কফিলের উপর অতর্কিত হামলা চালিয়েছে বলে দাবি করছে কফিলের বন্ধুরা।

এদিকে এ ধরনের কোনো ঘটনার বিষয়ে অবগত নন বলে জানিয়েছেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সিক্সটি নাইন গ্রুপের নেতা ইকবাল হোসেন টিপু। তিনি বলেন, আমি শুনেছিলাম যে গত দু/একদিন ধরে আইন অনুষদের ওদিকে স্থানীয় ছেলেদের সাথে কিছু ঝামেলা চলছিল। তবে আজকে কাউকে মারা হয়েছে কিনা এ বিষয়ে আমি কিছু জানিনা।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, আমরা ঘটনাটি ব্যাপারে শুনেছি। তবে এখন পর্যন্ত কেউ আমাদের কাছে কোনো অভিযোগ করেননি। অভিযোগ দিলে ব্যবস্থা নেয়া হবে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm