চবিতে রুবেলের কুশপুত্তলিকা জ্বালালো ছাত্রলীগ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের বহিষ্কারের দাবিতে তার কুশপুত্তলিকা দাহ করেছে শাখা ছাত্রলীগের একদল নেতাকর্মী। বৃহস্পতিবার (১১ মে) রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয়ের জিরো পয়েন্ট মোড়ে কুশপুত্তলিকা দাহ করা হয়। পরে নেতাকর্মীরা রুবেলের বহিষ্কারের দাহিতে প্রতিবাদ মিছিল নিয়ে ক্যাম্পাসের স্টেশন তলা পর্যন্ত গিয়ে পুনরায় জিরো পয়েন্ট মোড়ে ফিরে আসেন।

এ সময় তারা ‘একশন টু একশন, ডাইরেক্ট একশন; মেয়াদোত্তীর্ণ কমিটি মানি না, মানবো না; রুবেলের গদিতে, আগুন জ্বালো একসাথে; ল্যাংটা বাবা নিপাত যাক, চবি ছাত্রলীগ মুক্তি পাক।’ ইত্যাদি স্লোগান দিতে থাকেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সহ-সভাপতি প্রদীপ চক্রবর্তী দুর্জয় বলেন, বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের মতো একটি সংগঠন পরিচালনা করার মতো কোনো ভাবমূর্তি রুবেলের নেই। বিভিন্ন সময়ে মেয়েদের উত্ত্যক্ত করা নিয়ে তার হোয়াটসঅ্যাপ ও ম্যাসেঞ্জারের স্ক্রিনশট ভাইরাল হয়েছে। শিক্ষার্থীদের মুখে মুখে সেগুলো বিরাজ করছে। এছাড়াও তার আচার-আচরণে অযোগ্যতা সবসময়ই প্রকাশ পায়৷ রুবেল বাংলাদেশ ছাত্রলীগের বিরুদ্ধে গিয়েও বিভিন্ন সময় পোস্ট করতে দেখা গেছে। এমন বিতর্কিত নেতা সভাপতি পদে থাকতে পারে না। তার পদত্যাগ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

সহ-সম্পাদক ইমরান হোসাইন বলেন, পরপর নারী কেলেঙ্কারিসহ বিভিন্ন ঘটনায় রুবেল বিতর্কিত হয়েছে। জুনিয়রদের দিয়ে পা টিপানো এবং নগ্ন হয়ে রুমে মজমাস্তি করা নিয়ে ক্যাম্পাসে তার কোনো ভাবমূর্তি নেই। এমন একজন নেতার নেতৃত্বে আমরা কিভাবে থাকি?

তিনি আরো বলেন, সামনে জাতীয় সংসদ নির্বাচনের এই জটিল সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শাখা ছাত্রলীগের মতো একটি গুরুত্বপূর্ণ ইউনিটকে বিতর্কিত করার অধিকার তিনি রাখেন না। আমরা চাই শাখা ছাত্রলীগের ভাবমূর্তি উজ্জ্বল করতে। এবিষয়ে কেন্দ্রীয় ছাত্রলীগের দৃষ্টি আকর্ষণ করছি এবং অবিলম্বে সভাপতির পদ থেকে তাকে বহিষ্কার করা হোক

প্রসঙ্গত, আগেরদিন গতকাল বুধবার চবি ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেলের পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে ছাত্রলীগের নেতাকর্মীরা। এর আগে, সভাপতির বিভিন্ন অপকর্মের প্রতিবাদে যুগ্ম-সাধারণ সম্পাদক পদ থেকে শাখা ছাত্রলীগ নেতা আবু সাঈদ মারজান পদত্যাগ করেন।

মন্তব্য নেওয়া বন্ধ।