চবিতে শুরু হচ্ছে তিন মাসব্যাপী বিতর্ক কর্মশালা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় বিতর্ক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (সিইউডিএস) উদ্যোগে শুরু হচ্ছে ৩ মাসব্যাপী বিতর্ক ও পাবলিক স্পিকিং কর্মশালা। সংগঠনটির ১৭ তম এই কর্মশালাটি শুরু হবে আগামী ২ জুন থেকে।

সোমবার (৩০ মে) দুপুরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন সংগঠনটির সভাপতি মো: হাসিব খাঁন।

তিনি জানান, আয়োজনের প্রথম ভাগে দেশবরেণ্য শিক্ষাবিদ এবং খ্যাতনামা প্রশিক্ষক দ্বারা পরিচালিত মাসব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। তন্মধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক জনাব সুকান্ত ভট্টাচার্য, আইন বিভাগের অধ্যাপক জনাব এ.বি.এম. আবু নোমান, নৃবিজ্ঞান বিভাগের অধ্যাপক জনাব নাসির উদ্দিন, আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সহকারী অধ্যাপক জনাব মোঃ মতিউল হক মাসুদ, দর্শন বিভাগের সহযোগী অধ্যাপক জনাব মাসুম আহমেদ এবং বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের সম্মানিত জেনারেল ম্যানেজার মাহফুজা আক্তার সহ সাকিব বিন রশিদ, ওয়াসিফ আল আমিন এবং আরো অনেক বিভাগীয় অভিজ্ঞজনের প্রত্যক্ষ অংশগ্রহণে নবীন শিক্ষার্থীদের প্রশিক্ষণ দিবেন।

কর্মশালার দ্বিতীয় ভাগে আয়োজিত হবে নবীন শিক্ষার্থীদের অংশগ্রহণে সপ্তদশ সিইউডিএস নভিস বাংলা এবং ইংরেজি বিতর্ক প্রতিযোগিতা। যেখানে শিক্ষার্থীরা তাদের প্রশিক্ষণলব্ধ অভিজ্ঞতা থেকে যুক্তিতর্ক চর্চা করবে। একইসাথে সপ্তদশ সিইউডিএস ইংরেজি পাবলিক স্পীকিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।

তিনি আরো জানান, সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি মাননীয় উপাচার্য অধ্যাপক ড. শিরীন আখতার। এছাড়াও, বিশেষ অতিথি হিসেবে থাকবে উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে, রেজিস্ট্রার অধ্যাপক এস এম মনিরুল হাসান, প্রক্টর অধ্যাপক ড. রবিউল হাসান ভূঁইয়া। ওইদিন বাংলাদেশ টেলিভিশন, চট্টগ্রাম কেন্দ্রের সম্মানিত জেনারেল ম্যানেজার মাহফুজা খানমের উপস্থিতিতে নবীন শিক্ষার্থীদেরকে প্রশিক্ষণ সনদপত্রসহ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করা হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কর্মশালার আহ্বায়ক ও সিইউডিএসের সাংগঠনিক সম্পাদক করছেন আনিকা তাহাসিন হক কথা, কর্মশালার যুগ্ম আহ্বায়ক ও সিইউডিএসের অর্থ সম্পাদক কায়েস মোহাম্মদ সাইফুল্লাহ, মিডিয়া এন্ড অনলাইন এফেয়ার্স সম্পাদক দিলরুবা আক্তার পুতুল।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm