চবির এ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২১ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদ, জীববিজ্ঞান অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। এতে মোট আবেদন থেকে ২০ হাজার ৯৫৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করেননি।

মঙ্গলবার (১৬ আগস্ট) সকাল পৌনে ১১টা থেকে শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলে ১ম শিফটের পরীক্ষা। দুপুর ৩টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলে ২য় শিফটের পরীক্ষা। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের অভ্যন্তরে ১৭টি কেন্দ্র ও বিশ্ববিদ্যালয়ের বাইরে হাটহাজারী কলেজে অনুষ্ঠিত হয় ভর্তি পরীক্ষা।

এ ইউনিটের দুই শিফটের পরীক্ষায় ৫৪ হাজার ১০৬ জন পরীক্ষার্থীর মধ্যে অংশ নিয়েছেন ৩৩ হাজার ১৪৯ জন। বাকি ২০ হাজার ৯৫৮ জন অনুপস্থিত ছিলেন।
সে হিসেবে এ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৬১ দশমিক ২৭ শতাংশ। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। পরীক্ষা কেন্দ্রে কোনোপ্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। যদিও পরীক্ষা কেন্দ্রের বাইরে কিছু পরীক্ষার্থীর মোবাইল চুরির ঘটনা ঘটেছে। এ নিয়ে পুলিশ, প্রক্টরিয়াল বডি ও গোয়েন্দা সংস্থার লোকেরা কাজ করছে। জড়িতদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

চবির এ ইউনিটের ভর্তি পরীক্ষায় ২১ হাজার পরীক্ষার্থী অনুপস্থিত 1

অন্যান্য বছরের তুলনায় অনুপস্থিতির হার অধিক হওয়ার ব্যাপারে তিনি বলেন, আমাদের বিশ্ববিদ্যালয়ের আগে অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলোতে ভর্তি পরীক্ষা হয়ে গিয়েছে। ওখানে যারা ভর্তির সুযোগ পেয়ে গেছেন তারা আর চবিতে ভর্তি পরীক্ষা দিতে আসেননি বলে আমি মনে করি। এ কারণেই মূলত অনুপস্থিতির হারটা বেশি।

মন্তব্য নেওয়া বন্ধ।