চবির ভর্তি পরীক্ষায় ভর্তিচ্ছু শিক্ষার্থীরদের সেবায় মীরসরাই স্টুডেন্টস্ এসোসিয়েশন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় মিরসরাই থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সেবায় অন্যন্য দৃষ্টান্ত স্থাপন করেছে মিরসরাই স্টুডেন্টস্ এসোসিয়েশন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়। গত ১৬ মে থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় মিরসরাই থেকে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের বাস সার্ভিস দিয়ে মিরসরাই থেকে চবি ক্যাম্পাস থেকে আনা-নেওয়া করে।

এছাড়া তাদের খাবার ব্যবস্থা করা, পরীক্ষা কেন্দ্র খুঁজে দেওয়া, পরীক্ষা চলাকালীন সময়ে আবাসন ব্যবস্থা করে দেওয়া, এসোসিয়েশনের সদস্যদের জন্য টিশার্ট উন্মোচন করেছে সংগঠনটি।

এ বিষয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থী আরাফাত হোসেন বলেন, আমরা মিরসরাই থেকে সরাসরি এ বাস সার্ভিস পেয়ে পরীক্ষা কেন্দ্রে আসা নিয়ে চিন্তা মুক্ত ছিলাম। তাই আমরা মিরসরাই স্টুডেন্টস্ এসোসিয়েশনের নিকট কৃতজ্ঞ। এছাড়া পরীক্ষায় কিভাবে ভালো করা যায় সকল প্রকার গাইডলাইন এসোসিয়েশনের ভাইয়েরা দিয়েছেন।

সংগঠনের সাধারণ সম্পাদক ইবনুল ইনতেসার বলেন, আমাদের এ কার্যক্রমে এসোসিয়েশনের সদস্যসহ যারা আমাদের অর্থ ও মেধা দিয়ে সাহায্য সহযোগিতা করেছেন সকলের প্রতি অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। আশা করছি ভবিষ্যতে সকলে আমাদের এই মহৎ কর্মকাণ্ড সাহায্য সহযোগিতা করবেন।’

সংগঠনের সভাপতি শিবলু চৌধুরী বলেন, ‘আমরা প্রথম থেকে চেষ্টা করেছি প্রতিটি ভর্তি পরীক্ষায় বাস সার্ভিস প্রদান করতে। পরবর্তীতে আমাদের ৩ দিন ব্যাপি বাস সার্ভিস প্রদান করি। এছাড়াও মিরসরাই থেকে আগত সকল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের যাতায়াত সুবিধার সাথে সাথে সকল শিক্ষার্থীদের যার যার পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দেওয়া হয় আমাদের এসোসিয়েশন এর প্রতিনিধি দ্বারা। এর সাথে সাথে বিশ্ববিদ্যালয়ে আগত ভর্তিচ্ছু শিক্ষার্থীদের আবাসন সুবিধার ব্যবস্থা করা হয় |

তিনি আরও বলেন, সকল ভর্তিচ্ছু শিক্ষার্থীদের সুবিধা অসুবিধার কথা চিন্তা করে চলমান ভর্তি পরীক্ষার প্রত্যেকটি দিন রাস্তায় থেকে দিকনির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও যে সকল শিক্ষার্থী চান্স প্রাপ্ত হয়েছেন কিংবা হবে তাদের যে কোনো ধরনের ভর্তি জটিলতা সমাধানে কাজ করবে মিরসরাই স্টুডেন্টস্ এসোসিয়েশন। এসোসিয়েশন এর ভর্তি কার্যক্রম সফল করার পিছনে যে সকল সদস্য অক্লান্ত পরিশ্রম করেছেন এবং যারা যারা আর্থিকভাবে সহযোগিতা করেছেন সকলের প্রতি অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত মিরসেরাইয়ের শিক্ষার্থীদের সংগঠন মীরসরাই স্টুডেন্টস এসোসিয়েশন চবি। সংগঠনটির সদস্যসহ শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে সংগঠনটি।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।