চবির মান্নাসহ ডিএমপির ১১ অতিরিক্ত পুলিশ সুপার পরেছেন র‌্যাঙ্ক ব্যাজ

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সাবেক শিক্ষার্থী ৩৪তম বিসিএস পুলিশ ক্যাডারের কর্মকর্তা মান্না দেকে অতিরিক্ত পুলিশ সুপারের র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দিয়েছেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম। সোমবার (২৪ অক্টোবর) মান্নাসহ একই ব্যাচের আরও ১১ কর্মকর্তাকে র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন ডিএমপি কমিশনার। এসময় ডিএমপির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তারও উপস্থিত ছিলেন।

চট্টগ্রামের সন্তান মান্না দের বাবা সুনীল চন্দ্র দেও ছিলেন বিসিএস শিক্ষা ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি চট্টগ্রাম সরকারি সিটি কলেজের অর্থনীতি বিভাগের অধ্যাপক ও বিভাগীয় হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মান্না দে নোয়াখালী জিলা স্কুল থেকে ২০০৩ সালে এসএসসি এবং নোয়াখালী কলেজ থেকে ২০০৫ সালে এইচএসসি পাস করেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক এবং স্নাতকোত্তর সম্পন্ন করেন। এরপর ৩৪ বিসিএস’র মাধ্যমে পুলিশ ক্যাডারে যোগদান করেন ২০১৬ সালে।

চবির মান্নাসহ ডিএমপির ১১ অতিরিক্ত পুলিশ সুপার পরেছেন র‌্যাঙ্ক ব্যাজ 1

রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার অব পুলিশ সাইন্সে স্নাতকোত্তর সম্পন্ন করেন। ২০২১ সালে সরকারের স্কলারশিপ প্রোগ্রামে নির্বাচিত হয়ে অস্ট্রেলিয়ার ম্যাকুয়ারি ইউনিভার্সিটি থেকে কাউন্টার টেররিজম-এ স্নাতকোত্তর অর্জন করেন তিনি।

এরপর ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেররিজম এন্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম-এ সহকারী কমিশনার পদে কর্মরত ছিলেন। বর্তমানে পদোন্নতি প্রাপ্ত হয়ে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার পদে ঢাকা মেট্রোপলিটন এ কর্মরত আছেন।

চবির মান্নাসহ ডিএমপির ১১ অতিরিক্ত পুলিশ সুপার পরেছেন র‌্যাঙ্ক ব্যাজ 2

সম্প্রতি ৩৪তম ব্যাচের ৬১ জন সহকারী পুলিশ সুপার পদ থেকে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি পেয়েছেন। তাদের মধ্যে ডিএমপিতে কর্মরত আছেন ১১ জন। মান্না দে’র সাথে র‌্যাঙ্ক ব্যাজ পরা ব্যাচের অন্যান্য কর্মকর্তাগণ হলেন, মো. আশিক হাসান, মুজিব আহম্মদ পারওয়ারী, মো. রবিউল ইসলাম, এমএম মঈনুল ইসলাম, মোহাম্মদ খলিলুর রহমান, আবুল হাসান, সুজয় সরকার, এস.এম জহিরুল ইসলাম, বিপ্লব কুমার গোস্বামী ও কে.এন রায় নিয়তি

মন্তব্য নেওয়া বন্ধ।