চবি কেন্দ্রীয় ক্রীড়া প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন আলাওল ও প্রীতিলতা হল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) কেন্দ্রীয় ক্রীড়া উৎসব সম্পন্ন হয়েছে। এবারের ক্রীড়া প্রতিযোগিতায় ছাত্র হলের মধ্যে ৫৭ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে আলাওল হল। ৩৪ পয়েন্ট পেয়ে রানার রানারআপ হয়েছে শাহ আমানত হল। ছাত্রী হলের মধ্যে প্রীতিলতা হল ৩৯ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছে। ২৮ পয়েন্ট পেয়ে রানারআপ হয়েছে দেশনেত্রী বেগম খালেদা জিয়া হল।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে আয়োজিত দুই দিনব্যাপী এ উৎসব সম্পন্ন হয়।

ব্যাক্তিগত পর্যায়ে ১৫ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন মোহাম্মদ সজীব। এছাড়াও বিশ্বজিৎ রায় দ্রুততম মানব হওয়ার গৌরব অর্জন করেন। নুসরাত জাহান তৃণা একইসাথে দ্রুততম মানবী ও ১৬ পয়েন্ট পেয়ে ব্যক্তিগত চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন।

এদিন বিকেল ৫ টায় ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) চবি ক্রীড়া উপদেষ্টা কমিটির সভাপতি অধ্যাপক বেনু কুমার দে।

এসময় উপ-উপাচার্য (একাডেমিক) তার বক্তব্যে বলেন, ক্রীড়া প্রতিযোগিতায় জয়-পরাজয় বড় কথা নয়, অংশগ্রহণই বড়। শারীরিক সুস্থতা ও মানসিক প্রশান্তির জন্য খেলাধুলার গুরুত্ব অপরিসীম। নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক চর্চা আলোকিত মানুষ হিসেবে গড়ে উঠতে সহায়তা করে। বিশ্ববিদ্যালয়ের ক্রীড়াবিদরা জয়-পরাজয় মেনে নিয়ে ক্রীড়া নৈপূণ্য প্রদর্শনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতায় অবতীর্ণ হবে বলে আমি প্রত্যাশা করি।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চবি সিনেট ও সিন্ডিকেট সদস্যবৃন্দ, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, হলের প্রভোস্টবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, বিভিন্ন বিভাগের শিক্ষক শিক্ষার্থীসহ বিভিন্ন দফতরের কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।