চবি শিক্ষক সমিতির সাথে চবিসাসের মতবিনিময়

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) শিক্ষক সমিতির নবনির্বাচিত কমিটির সাথে সৌজন্য সাক্ষাৎ ও মতবিনিময় করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) নবনির্বাচিত কমিটি।

মঙ্গলবার (১৪ মার্চ) দুপুর আড়াইটায় শিক্ষক সমিতির কার্যালয়ে এ মতবিনিময় অনুষ্ঠিত হয়। এতে চবি শিক্ষক সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দ, সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।

এ সময় চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান সিদ্দিকী বলেন, আমরা সকলেই বিশ্ববিদ্যালয়েরই অংশ। সে কারণেই বিশ্ববিদ্যালয়কে ধারণ করতে হবে। সবসময়ই চেষ্টা করতে হবে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করার জন্য। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সে লক্ষ্যে কাজ করে যাচ্ছে। এসময় তিনি সবসময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের জন্য উপস্থিত সাংবাদিকদের আহ্বান জানান।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুল হক বলেন, আমরা সবসময়ই চাই বিশ্ববিদ্যালয়ের যাবতীয় কাজকর্ম সুষ্টুভাবে সম্পন্ন হোক। বিশ্ববিদ্যালয়ের সুনাম ধরে রাখতে চবি শিক্ষক সমিতি সবসময়ই সচেষ্ট।

তিনি আরও বলেন, কোনো বিষয়ে সংবাদ প্রকাশ করার সাংবাদিকদের উচিত সে বিষয়ে ভালোভাবে খোঁজ খবর নেয়া। সংবাদ হতে হবে সবসময়ই বস্তুনিষ্ঠ। সে কারণে কোনো বিষয়ে ভালোমতো খোঁজ-খবর না নিয়ে কিংবা কারো কথায় প্রভাবিত হয়ে কোনো সংবাদ করাটা সুষ্ঠু সাংবাদিকতার পথে অন্তরায় হয়ে দাঁড়ায়।

এ সময় সাংবাদিক সমিতির নেতৃবৃন্দ শিক্ষক সমিতির নতুন কমিটিকে অভিনন্দন জানান।

সাংবাদিক সংগঠনটির সভাপতি মাহবুব এ রহমান বলেন, সাংবাদিক সমিতির সদস্যরা সব সময় পেশাদারিত্বের জায়গায় অটুট থেকে সংবাদ পরিবেশন করে থাকেন। ভবিষ্যতেও সাংবাদিকরা বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে ইতিবাচক ভূমিকা রাখবেন। শিক্ষক সমিতি অতীতের ন্যায় সাংবাদিক সমিতির পাশে থাকবে, এটা প্রত্যাশা। আমরাও শিক্ষক সমিতিকে সর্বোচ্চ সহযোগিতার চেষ্টা করবো৷

সাধারণ সম্পাদক ইমাম ইমু বলেন, শিক্ষক সমিতির সঙ্গে সব সময় আমাদের একটা বোঝাপড়ার জায়গা রয়েছে। আগামী দিনগুলোতেও সেটি অব্যহত থাকবে বলে আমরা বিশ্বাস করি। আর বিশ্ববিদ্যালয় আমাদের সবার আবেগের জায়গা। আমরা চাই আমাদের বিশ্ববিদ্যালয় ভালো থাকুক। তবু বার বার নেতিবাচক শিরোনাম হচ্ছে। আমরা মনে করি অনিয়ম, আইন পরিপন্থী কার্যক্রমের বিরুদ্ধের সংবাদই হলো ইতিবাচক সংবাদ। সেগুলো তুলে ধরায় সাংবাদিকের দায়িত্ব। আমরা সেটাই চেষ্টা করে যাচ্ছি।

এসময় আরও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সহ-সভাপতি অধ্যাপক ড. মুহাম্মদ আলা উদ্দিন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মুহাম্মদ আলী আরশাদ চৌধুরী, যুগ্ম সম্পাদক অধ্যাপক ড. আদনান মান্নান সদস্য অধ্যাপক এস এম সালমত উল্ল্যা ভূঁইয়া, অধ্যাপক লায়লা খালেদা, অধ্যাপক ড. রাকিবা নবী, অধ্যাপক ড. মো. দানেশ মিয়া, অধ্যাপক ড. মোহাম্মদ ফরিদুল আলম ও ড. মোহাম্মদ শেখ সাদী।

এছাড়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সহ-সভাপতি রুমান হাফিজ ও কার্যনির্বাহী সদস্য তামিম আহমেদ শরীফসহ চবিসাসের সদস্যরা উপস্থিত ছিলেন।

মন্তব্য নেওয়া বন্ধ।