চবি শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে প্রধান ফটকে তালা

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আইন বিভাগের শিক্ষার্থী কফিল উদ্দিন সামির ওপর হামলার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে তালা দিয়েছে তার সহপাঠী ও আইন বিভাগের অন্যান্য শিক্ষার্থীরা।

সোমবার (২৮ মার্চ) দুপুর সোয়া ১টার দিকে আন্দোলন শুরু করে তারা। এসময় তারা হামলার বিচারের দাবিতে বিভিন্ন রকম স্লোগান দিতে থাকে।
চবি শিক্ষার্থীর ওপর হামলার প্রতিবাদে প্রধান ফটকে তালা 1

আন্দোলনরত শিক্ষার্থীরা জানান, আমাদের বন্ধু কফিল উদ্দিনের উপর গতকাল নির্মভাবে হামলা করা হয়েছে। আমাদের বন্ধু এখন হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছে। আমাদের বন্ধুর উপর হামলাকারীদের দ্রুত বিচারের আওতায় আনতে হবে। নয়তো আমাদের আন্দোলন আরো তীব্রতর হবে।

শেষ খবর পাওয়া পর্যন্ত, প্রক্টরিয়াল বডির কেউ ঘটনাস্থলে উপস্থিত হননি।

এর আগে গতকাল রোববার (২৭ মার্চ) বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের সামনে আইন বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের ছাত্র কফিল উদ্দিনের উপর অতর্কিত হামলা চালায় ৫-৬ জন। এসময় তারা কফিলের মাথায় ও শরীরে রড ও ইট দিয়ে এলোপাথাড়ি মারধর করে। তার মাথা ফেটে যায় ও শরীরের বিভিন্ন স্থানে মারাত্মক যখম হয়। পরে তাকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দিয়ে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়।

প্রসঙ্গত, হামলাকারিদের সবাই শাখা ছাত্রলীগের উপগ্রুপ সিক্সটি নাইনের কর্মী বলে জানা গেছে। সিক্সটি নাইন গ্রুপটি নিয়ন্ত্রণ করেন শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm