চবি সাংবাদিক সমিতির রজতজয়ন্তী স্মারক ‘অম্লান’র মোড়ক উন্মোচন

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (চবিসাস) পঁচিশ বছর পূর্তি উপলক্ষ্যে রজতজয়ন্তী স্মারক ‘অম্লান’ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় চবি উপাচার্য দফতরে অম্লান’র মোড়ক উন্মোচন করেন উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার। একইসাথে চবিসাসের ২০২২-২৩ সেশনের ক্যালেন্ডারও উন্মোচন করা হয়।

এ সময় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির রজতজয়ন্তী স্মারকটি আমি দেখেছি। ম্যাগাজিনের প্রচ্ছদে খুব সুন্দরভাবে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দিক ফুটিয়ে তোলা হয়েছে। এছাড়া সাংবাদিকতা সংশ্লিষ্ট অনেক ভালো ভালো লেখাও রয়েছে।

তিনি আরও বলেন, আপনাদের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সকল তথ্য দেশ বিদেশের মানুষের কাছে যায়। বিশ্ববিদ্যালয় সম্পর্কে মানুষ কেমন ধারণা পোষণ করবে সেটা নির্ভর করে সাংবাদিকদের লেখনীর ওপর। তাই আপনাদের প্রতি আমার অনুরোধ, আপনারা ঘটনার সত্যতা যাচাই করে সংবাদ প্রকাশ করবেন।

ম্যাগাজিনের সম্পাদক ও চবিসাসের প্রচার, প্রকাশনা ও দফতর সম্পাদক ইমাম ইমু বলেন, সাংবাদিক সমিতির পঁচিশ বছর পূর্তি উপলক্ষ্যে প্রকাশিত এ বিশেষ ম্যাগাজিনে গবেষক, গণমাধ্যম ব্যক্তিত্ব এবং সমিতির সাবেক ও বর্তমানদের অভিজ্ঞতালব্ধ লেখা স্থান পেয়েছে। দীর্ঘদিনের প্রচেষ্টায় আমরা প্রকাশনাটি সম্পন্ন করেছি। ম্যাগাজিনটি প্রকাশে এবং সহযোগিতায় এগিয়ে আসা সবার প্রতি কৃতজ্ঞতা।

এসময় উপস্থিত ছিলেন চবির ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এসএম মনিরুল হাসান, আইসিটি সেলের পরিচালক ও সিন্ডিকেট সদস্য ড. মোহাম্মদ খাইরুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রক্টর ড. শহিদুল ইসলাম এবং সহকারী প্রক্টর অরুপ বড়ুয়া।

রজতজয়ন্তী স্মারক ‘অম্লান’র সার্বিক তত্ত্বাবধানে ছিলেন চবিসাস সভাপতি সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন। সম্পাদনা সহযোগী ছিলেন, সহ-সভাপতি আহমাদ সালমান, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব এ রহমান, অর্থ ও ক্রিড়া সম্পাদক রুমান হাফিজ, কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ আজহার, সদস্য নবাব আব্দুর রহিম ও রোকনুজ্জামান।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm