চবি সায়েন্টিফিক সোসাইটির নেতৃত্বে শিহাব-ওয়াসি

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞানভিত্তিক সংগঠন চিটাগং ইউনিভার্সিটি সায়েন্টিফিক সোসাইটির (সিইউএসএস) নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছে ইনস্টিটিউট অব ফরেস্ট্রী এন্ড এনভায়রনমেন্টাল সায়েন্সেস বিভাগের শিক্ষার্থী মিনহাজুর রহমান শিহাব এবং সাধারণ সম্পাদক হিসেবে ফিশারিজ বিভাগের শিক্ষার্থী আব্দুল মুহাইমেন জামিল ওয়াসি।

সোমবার (২ জানুয়ারি) সংগঠনের উপদেষ্টামন্ডলী বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা প্রফেসর ড. মোহাম্মদ আল ফোরকান এবং প্রফেসর ড. লায়লা খালেদার সম্মতিক্রমে সংগঠনের সদ্য সাবেক সভাপতি হোছাইন মোহাম্মদ বায়েজিদ এবং সাবেক সাধারণ সম্পাদক হুমায়রা ফেরদৌসী স্বাক্ষরিত ৪৬ সদস্য বিশিষ্ট এ কার্যকরী কমিটি অনুমোদন দেওয়া হয়।

নবগঠিত কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি গুলনাহার আক্তার, সহ-সভাপতি সৈয়দ জাওয়াদ হোসেন, সহ-সাধারণ সম্পাদক রওনক রওশন ফিহা,ইসরাত জাহান ইলা, মো. খালেকুজ্জামান রনি, অর্থ সম্পাদক পদে সাঈদ আল মাহমুদ, কমিউনিকেশন সেক্রেটারি পদে সিফাতুল ইসলাম মিজান, এডমিনিস্ট্রেশন সেক্রেটারি পদে তাসদিকা আজম, প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে ফারজানা আক্তার শাহীন, সাংগঠনিক সম্পাদক পদে মেহেদী আফনান রিজভী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক পদে এলিসা স্বর্ণা চৌধুরী, হেড অফ ওয়েবসাইট ম্যানেজমেন্ট সৌরভ তালুকদার, রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট সেক্রেটারি পদে মোজাম্মেল হক সজীব, তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে উম্মে সাদিয়া, মানবসম্পদ ব্যবস্থাপনা সম্পাদক পদে ইসরাত জাহান তানিয়া , দফতর সম্পাদক পদে তিবা আহমেদ এবং প্রকল্প ব্যবস্থাপনা সম্পাদক পদে সাদিয়া বিনতে আলম নির্বাচিত হয়েছেন।

উল্লেখ্য, সায়েন্টিফিক সোসাইটি জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর কর্তৃক রেজিষ্ট্রেশনপ্রাপ্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের একমাত্র বিজ্ঞানভিত্তিক সংগঠন। প্রতিষ্ঠার পর থেকেই সংগঠনটি বিভিন্ন গুরুত্বপূর্ণ ও সাম্প্রতিক বিষয়ে নিয়মিত কর্মশালা, কার্ণিভাল, আলোচনা সভা, প্রশিক্ষণ এবং প্রতিযোগিতার আয়োজন করে আসছে। এর মধ্যে সবচেয়ে বড় কার্যক্রম হল চট্টগ্রামের সর্ববৃহৎ সায়েন্স কার্ণিভাল আয়োজন।

এছাড়া বর্তমান বিজ্ঞানবিষয়ক বিভিন্ন অনলাইন প্রতিযোগিতা, দক্ষতা উন্নয়নের জন্য বিভিন্ন বিষয়ে অনলাইন প্রশিক্ষণ, অনলাইন আলোচনা সভা ইত্যাদি কার্যক্রম পরিচালনা করে চলেছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm