চসিকের চাকুরী স্থায়ীকরণের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ

0

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের (চসিক) অস্থায়ী কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী স্থায়ীকরণের দাবীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৩ ফেব্রুয়ারী) বিকেলে নগরীর টাইগারপাস সিটি কর্পোরেশনের অস্থায়ী প্রাধান কার্যালয়ের সামনে চাকুরী স্থায়ীকরণের এক দফা দাবীতে অস্থায়ী কর্মকর্তা-কর্মচারী পরিষদের নেতৃত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কর্মকর্তা-কর্মচারীদের দাবী দীর্ঘ ২০ থেকে ২৫ বছর ধরে অস্থায়ী ভাবে চাকুরী করায় বিভিন্ন সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছেন তারা । পরিবার নিয়েও মানবেতর জীবনযাপন করতে হচ্ছে।

এ সময় চট্টগ্রাম সিটি করপোরেশনের অস্থায়ী কর্মকর্তা-কর্মচারী পরিষদের আহ্বায়ক আবু তাহের বলেন, ১১৫৮ টি শূণ্য পদ পুরণের জন্য মন্ত্রণালয় থেকে চারবার সময় বৃদ্ধি করা হয়েছে। সর্বশেষ আগামী ৩০ শে জুন ২০২২ইং পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। এ সময়ের মধ্যে চাকুরী স্থায়ীকরণ প্রক্রিয়া শুরু না হলে আইনি জটিলতা বাড়বে বলে আশংকা করছেন তিনি।

সমাবেশে বক্তারা বলেন, চাকুরি স্থায়ীকরনের এক দফা দাবী আদায় না হওয়া পর্যন্ত ধারাবাহিক কর্মসুচি চলমান থাকবে। দাবী আদায় না হওয়া পর্যন্ত রাজপথ সঙ্গী। আগামী ৩০ শে জুনের মধ্যে অস্থায়ী দের স্থায়ী করার যে সময়সীমা তা পূরণ করা পর্যন্ত ঘরে না ফেরার হুংকার দেন উপস্থিত বক্তারা।

এ সময় বক্তব্য প্রদান করেন ডাঃ হাসান মুরাধ চৌধুরী, ডাঃ সুমন তালুকদার, শফিউল আযম,যুগ্ম আহ্বায়ক লিটন বড়ুয়া, সদস্য সচিব সাজু মহাজন, যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম চৌধুরী খাইরুল বশর তসলিম, রবিউল হোসেন, বোরহানুল আলম, ইরফানুল হক, রাজু তালুকদার, অর্পণ চাকমা ও অলকা বিশ্বাস।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm