চারুকলায় শিক্ষার্থীদের তালা

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চারুকলা ইন্সটিটিউটের শিক্ষার্থীরা ইন্সটিটিউটে তালা ঝুলিয়ে দিয়েছেন। বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের ফেরার এক দফা দাবি নিয়ে ইনস্টিটিউটে তালা দিয়ে অবস্থান কর্মসূচি পালন করছেন তারা।

বুধবার (১৬ নভেম্বর) সকাল ৯টা থেকে তারা দিয়ে তারা অবস্থান নেয় এবং বিকেল তিনটা পর্যন্ত তার অবস্থান করবে বলে জানায়। তাদের দাবি মেনে নেয়া না হলে লাগাতার অবরোধের ঘোষণা দেন তারা।

এ বিষয়ে আন্দোলনরত শিক্ষার্থী সায়েদ কবির বলেন, আমরা দীর্ঘদিন ধরে মূল ক্যাম্পাসে ফেরার দাবি নিয়ে আন্দোলন করে আসতেছি। কিন্তু প্রশাসন তাতে কোনো কর্ণপাতই করতেছে না। তাই আমরা চারুকলায় তালা দিয়ে অবরোধের ডাক দিয়েছি। দাবি মেনে আমাদের মূল ক্যাম্পাসে ফিরিয়ে না নিলে আমরা লাগাতার আন্দোলন চালিয়ে যাব।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া বলেন, তাদের দাবি নিয়ে কাজ করার জন্য ইতোমধ্যে কমিটি গঠন করে দেয়া হয়েছে, কমিটি সেটা নিয়ে কাজও করছে। তারা শিক্ষার্থীদের সাথে কথা বলছে। তবে এর মধ্যেই হুট করে পরিস্থিতি অস্থিতিশীল করে তোলা তাদের কাছ থেকে কোন ভাবে কাম্য নয়। আমরা সবাইকে সহনশীল হওয়ার আহ্বান জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ২ নভেম্বর ২২ দফা সংস্কারমূলক দাবিতে শিক্ষার্থীরা আন্দোলন শুরু করেন। শুরুতে ২২ দফায় মধ্যে ক্যাম্পাসে ফেরার কোনো দাবি না থাকলেও পরবর্তীতে তা ক্যাম্পাসে ফেরার আন্দোলনে মোড় নিয়ে নেয়।

মন্তব্য নেওয়া বন্ধ।