চিরনিদ্রায় শায়িত পরোপকারী শিল্পপতি নাছির উদ্দিন

0

চট্টগ্রাম নগরে দুইবার এবং গ্রামের বাড়িতে তৃতীয় জানাজা শেষে চিরনিদ্রায় শায়িত হলেন পরোপকারী, দানবীর, শিক্ষানুরাগী শিল্পপতি নাছির উদ্দিন।

বুধবার (২ মার্চ) সকালে ইপিজেড-এ, বাদ জোহর নগরীর জমিয়াতুল ফালাহ জাতীয় মসজিদে এবং বাদ আসর গ্রামের বাড়ি সতীকুণ্ডের সলিমপুরে জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

১২ বার জাতীয় রপ্তানী ট্রপি অর্জনকারী শিল্পপতি নাছির উদ্দিনের প্রতিষ্ঠানে প্রায় ৩৫ হাজার বেকারের কর্মসংস্থান হয়েছে। ইপিজেডের জানাজায় ছিল তাদের আবেগ মিশ্রিত কান্নার রোল। স্বজন হারানোর ব্যথায় কেঁদেছে জমিয়াতুল ফালার মাঠও।

সবচে বেশি হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা ঘটেছে তার লাশ যখন সীতাকুণ্ডের সলিমপুরে নেওয়া হয়। বিজনেস পার্সন অব দি ইয়ার ও বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ন ব্যক্তি-সিআইপি হয়েও সহজ, সরল জীবন যাপনে অভ্যস্থ নাছির উদ্দিনকে বিদায় দিতে দুর দুরান্ত থেকে ছুটে আসেন অগনিত মানুষ।

প্রসঙ্গত, প্যাসিফিক জিন্সের চেয়ারম্যান শিল্পপতি নাছির উদ্দিন থাইল্যান্ডে ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৮ ফেব্রুয়ারি মৃত্যু বরণ করেন। বুধবার সকালে তার লাশ দেশে আনা হয়। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭১ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলেসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

তাঁর মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সাবেক মন্ত্রী ও বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, বিজিএমইএ, চট্টগ্রাম চেম্বার, মেট্রোপলিটন চেম্বারসহ বিভিন্ন সংগঠন ও ব্যক্তিবর্গ শোক প্রকাশ করেন।

চট্টগ্রাম চেম্বারের সহ-সভাপতি সৈয়দ মোহাম্মদ তানভীরসহ শিল্পপতি নাছির উদ্দিনের তিন সন্তানই তার প্রতিষ্ঠিত ব্যবসা-বাণিজ্য দেখাশোনা করছেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm