চেম্বার সভাপতির সঙ্গে তুরস্কের অনারারী কনস্যুলরের মতবিনিময়

0

দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে মতবিনিময় করেছে তুরস্কের কণিয়ায় বাংলাদেশের নিযুক্ত অনারারী কনস্যুল ডেনিজ বুলকার।

বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে আগ্রাবাদ ওয়ার্ল্ড ট্রেড সেন্টারস্থ চেম্বার কার্যালয়ে তরা মতবিনিময় করেন।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম বলেন-তুরস্ক হচ্ছে বাংলাদেশের বন্ধুপ্রতীম রাষ্ট্র এবং উভয়দেশ ডি-৮ সদস্যভূক্ত। তিনি দ্বিপাক্ষিক সম্পর্কোন্নয়নে বেসরকারি খাতের উন্নয়নের উপর গুরুত্বারোপ করে কণিয়াস্থ বাংলাদেশ অনারারী কনস্যুলের সার্বিক সহযোগিতা কামনা করেন। চেম্বার সভাপতি বাংলাদেশের অদম্য ও অপ্রতিরোধ্য অগ্রগতি এবং উন্নয়ন তার্কিশ উদ্যোক্তাদের নিকট তুলে ধরে এদেশে তুর্কি বিনিয়োগ আকর্ষণে বিভিন্ন ধরণের প্রচারণামূলক কার্যক্রম গ্রহণ করার অনুরোধ জানান।

কণিয়ার অনারারী কনস্যুল ডেনিজ বুলকার বাংলাদেশের অর্থনীতির চলমান অগ্রগতিতে বিস্ময় প্রকাশ করে উভয়দেশ ব্যবসা-বাণিজ্য ও অর্থনীতির বিভিন্ন খাতে একসাথে কাজ করতে পারে বলে মন্তব্য করেন। তিনি আরো জানান তুরস্কে বাংলাদেশের উন্নয়ন ও প্রবৃদ্ধি সম্পর্কে ব্যবসায়ী ও জনগণ যথেষ্ট ওয়াকিবহাল।

অনারারী কনস্যুল আগামী মার্চে একটি বাণিজ্য প্রতিনিধিদল বাংলাদেশ সফর করবেন বলে জানিয়ে কণিয়া চেম্বার এবং চিটাগাং চেম্বারের মধ্যে বেসরকারি খাতের উন্নয়নে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের উপর গুরুত্বারোপ করেন। মতবিনিময় শেষে অনারারী কনস্যুল ওয়ার্ল্ড ট্রেড সেন্টারের পারমানেন্ট এক্সিবিশন হল পরিদর্শন করেন।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm