জব্বারের বলীখেলা ঘিরে বন্ধ থাকবে যেসব পথ

0

টানা দুই বছর করোনার প্রকোপে বন্ধ থাকার পর আবারও বসছে মেলা। কাল রোববার থেকে শুরু হয়ে মঙ্গলবার পর্যন্ত চলবে এ মেলা। মেলাচলাকালীন সময়ে দেশের বিভিন্ন প্রান্ত থেকে ক্রেতা-বিক্রেতাসহ আগত লোকজনের সমাগমের কারণে মেলার আশপাশের সড়কগুলো থেকে লালদীঘি অভিমুখী সব ধরনের যান চলাচল নিয়ন্ত্রিত থাকবে।

শনিবার (২৩ এপ্রিল) এক বিজ্ঞপ্তিতে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের ট্রাফিক দক্ষিণ বিভাগ থেকে এসব তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, লালদীঘি আবদুল জব্বারের বলী খেলা ও বৈশাখী মেলা উপলক্ষে লোকজনের সমাগম এবং গাড়ি ডাইভারশনের কারণে এ এলাকায় স্বাভাবিকের তুলনায় যানবাহনের চাপ বেশি থাকবে। এলাকার সড়কসমূহে স্বাভাবিক চলাচলকারী যানবাহনের চালক ও যাত্রী সাধারণকে জরুরি প্রয়োজনে এই এলাকার সড়ক এড়িয়ে বিকল্প সড়ক ব্যবহারের জন্য পরার্মশ দেওয়া হয়েছে।

মেলাস্থলের পার্শ্ববর্তী যে সকল রাস্তায় যান চলাচল নিয়ন্ত্রণ করা হবে

নগরীর আন্দরকিল্লা মোড় (জামে মসজিদের সামনে) থেকে বক্সিরহাট-লালদীঘিগামী রাস্তা বন্ধ থাকবে। এছাড়া জেলা পরিষদ মার্কেট থেকে টেরিবাজার-আন্দরকিল্লাগামী রাস্তা, সিনেমা প্যালেস থেকে কে সি দে রোড হয়ে সোনালী ব্যাংক পর্যন্ত রাস্তা, জহুর হকার্স/মহল মার্কেট থেকে বাটা ক্রসিং পর্যন্ত রাস্তা, টেরিবাজার ফুলের দোকান থেকে টেরিবাজারগামী রাস্তা, আমানত শাহ মাজার রোডের মুখ থেকে টেরিবাজারগামী রাস্তা বন্ধ থাকবে।

চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ডাক্তার, নার্স, কর্মকর্তা, কর্মচারী এবং রোগীদের আসা-যাওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে সহায়তা করা হবে। টেরিবাজার, খাতুনগঞ্জ, আসাদগঞ্জ, চাক্তাইগামী সব ধরণের পণ্যবাহী গাড়ী, বড় গাড়ী রাজাখালী দিয়ে প্রবেশ করে মেরিন ড্রাইভ রোড দিয়ে বের হয়ে যাবে।

ইতোমধ্যে দেশের বিভিন্ন প্রান্ত থেকে পণ্যের পসরা নিয়ে আসতে শুরু করেছে বিক্রেতারা। বাঙালি সংস্কৃতির অংশ হিসেবে পরিচিত আবদুল জব্বারের বলী খেলা ও বৈশাখীর মেলার আমেজের মধ্যে পেতে শুরু করেছে নগরবাসী।

এমএফ

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm