জমা রাখার নামে ৭ ভর্তি পরীক্ষার্থীর মোবাইল নিয়ে হাওয়া প্রতারক চক্র

0

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের মোবাইল ও ব্যাগ জমা রাখার নামে ৭ পরীক্ষার্থীর মোবাইল ও ব্যাগ নিয়ে লোপাট হয়ে গিয়েছে একটি প্রতারক চক্র।

ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি বিহীন হেল্পডেস্ক বসিয়ে প্রতারকরা এভাবে ভর্তি পরীক্ষার্থীদের মোবাইল ব্যাগসহ নানা মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নিচ্ছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) এ ইউনিটের প্রথম শিফটের পরীক্ষা চলাকালে সমাজবিজ্ঞান অনুষদের পাশে ও শহীদ আব্দুর রব হলে এ ঘটনাগুলো ঘটে।

ভুক্তভোগী ভর্তি পরীক্ষার্থীরা বলেন, ১০ জন যুবক হেল্প ডেস্ক বসিয়ে ভর্তি পরীক্ষা চলাকালীন মোবাইল, ব্যাগ ইত্যাদি জমা রাখার কথা বলেন। যেহেতু পরীক্ষার হলে মোবাইল নেয়া নিষেধ তাই তারা হেল্প ডেস্ক দেখে বিশ্বাস করে সেখানে তাদের মোবাইল ও ব্যাগপত্র জমা রেখেছিলেন। এসময় তারা ভর্তিচ্ছুদেরকে টোকেনও দেন যাতে করে এসব টোকেন দেখিয়ে তারা তাদের জমাকৃত জিনিস ফেরত পান।

কিন্তু পরীক্ষার্থীরা পরীক্ষা শেষ করে বের হয়ে দেখেন যাদের নিকট তারা ফোন ও ব্যাগপত্র জমা রেখেছিলেন তারা লাপাত্তা। এমতাবস্থায় মোবাইল ও ব্যাগপত্র হারিয়ে বিপাকে পড়েছেন দূর দুরান্ত থেকে আসা এসব ভর্তিচ্ছুরা।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া বলেন, জমা রাখার নামে ৭ ভর্তি পরীক্ষার্থীর মোবাইল ও ব্যাগপত্র নিয়ে একটি চক্র লাপাত্তা বলে আমরা শুনেছি। আমরা পুলিশ প্রশাসনকে জানিয়েছি। সিসি ক্যামেরা দেখে দোষীদের শনাক্ত করার চেষ্টা করছি।

প্রসঙ্গত, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতকের ভর্তি পরীক্ষা আজ শুরু হয়েছে। বিজ্ঞান অনুষদ, জীববিজ্ঞান অনুষদ ও ইঞ্জিনিয়ারিং অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার মধ্য শুরু হয় এবারের ভর্তিযুদ্ধ। সকাল-বিকেল দুই শিফটে বিশ্ববিদ্যালয়ের ১৭টি কেন্দ্র ও হাটহাজারী কলেজে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম শিফটের পরীক্ষা সকাল পৌনে দশটা থেকে দুপুর বারোটা ও ২য় শিফটের পরীক্ষা দুপুর সোয়া দুইটা থেকে বিকেল চারটা পর্যন্ত চলে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm