জিইসির কাচ্চি ডাইন-এশিয়ান কাবাবের পরিবেশ অস্বাস্থ্যকর!

দুই দিনে জরিমানা আদায় প্রায় ২৫ লাখ

চট্টগ্রাম নগরীর জিইসি মোড় এলাকায় অবস্থিত অস্বাস্থ্যকর পরিবেশের জন্য নিরাপদ খাদ্য আইনে এবং মোড়কজাতকরণ আইনে ১ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এশিয়ান কাবাবকে নিরাপদ খাদ্য আইনে ১ লাখ টাকাসহ আরও পাঁচ প্রতিষ্ঠানকে ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (১৪ মার্চ) বিএসটিআই চট্টগ্রাম বিভাগীয় কার্যালয় ও র‌্যাব-৭ এর যৌথ উদ্যোগে পরিচালিত অভিযানে এ জরিমানা করা হয়।

বিএসটিআইয়ের সহকারী পরিচালক (সিএম) মোস্তাক আহমেদ বলেন, অভিযানে বিভিন্ন আইনে ৭ প্রতিষ্ঠানকে সর্বমোট ৭ লাখ ২০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে এ ধরনের অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

জানা গেছে, জিইসির কাচ্চি ডাইন-এশিয়ান কাবার ছাড়াও নগরীর আতুরার ডিপোর আল মক্কা হোটেল অ্যান্ড রেস্তোরাঁয়কে দেড় লাখ এবং বাগদাদ হোটেল অ্যান্ড বিরিয়ানি হাউসকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া খাবার মেলা রেস্তোরাঁ অ্যান্ড বিরিয়ানি হাউস নামে এরকটি প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করা হয় ।

র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ ইকবাল হাসান এ অভিযানে নেতৃত্ব দেন। বিএসটিআই বিভাগীয় অফিসের কর্মকর্তা প্রকৌশলী মো. মাহফুজুর রহমান, মো. জিল্লুর রহমান, নুর এ আলম মো. ফিরোজ, সজীব চৌধুরী অভিযানে অংশ নেন।

এর আগে গত রোববার মোগলটুলী ও পশ্চিম মাদারবাড়ি এলাকায় অভিযান চালিয়ে বিউটিফুল বেকারীকে ৪ লাখ, মাহফুজ বেকারী ও কনফেকশনারিকে ৪ লাখ, প্রগতি ফুডসকে ৫ লাখ, চট্টলা বেকারীকে ২ লাখ এবং তামান্না বেকারীকে ২ লাখ ৫০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়। এই নিয়ে দুই দিনে সর্বমোট ২৪ লাখ ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

মন্তব্য নেওয়া বন্ধ।