জিল্লু ভান্ডারি হত্যায় ২ জনের ফাঁসি, ৬ জনের যাবজ্জীবন

0

চট্টগ্রাম রাঙ্গুনিয়ার চাঞ্চল্যকর জিল্লুর রহমান ভান্ডারি হত্যা মামলার রায়ে আদালত মো. শহীদুল ইসলাম খোকন ও মো. ইসমাইলকে ফাঁসি ও ৫০ হাজার টাকা জরিমানা আদেশ দিয়েছেন।

একই আদেশে মো. আবু, মো. কামাল, মো. জসিম, মো. তোতা মিয়া, মো. নাসির ও মো. সুমনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেওয়ার পাশাপাশি ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও একবছর কারাদণ্ড দেওয়া হয়েছে। অভিযুক্ত ১৩ আসামির অপর পাঁচজনকে খালাস দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) দুপুরে চট্টগ্রামের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ শেখ ছামিদুল ইসলাম আদালত এ রায় দেন বলে জানান বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আব্দুস সাত্তার।

খালাস প্রাপ্তরা হলেন, মো. শাহাবুদ্দিন সাইফু, রমিজউদ্দিন প্রকাশ রঞ্জু, মো. জাহাঙ্গীর, মো. আজিম, মো. নাজিম।

উল্লেখ্য, ২০১৫ সালের ২১ জানুয়ারি রাতে রাঙ্গুনিয়ার রানীরহাট প্রাথমিক বিদ্যালয় গেটের সামনে জিল্লুর ভান্ডারিকে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই মোহাম্মদ আজিম উদ্দিন রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। তদন্ত শেষে ২০১৬ সালের ৯ অক্টোবর সিআইডি এ মামলায় আদালতে চার্জশিট দেয়।

২০১৯ সালের ২৮ মে ১৩ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। আসামিদের মধ্যে শহীদুল ইসলাম খোকন কারাগারে। বাকিদের মধ্যে তিনজন জামিনে ছিলেন এবং ২ জানুয়ারি আটক হওয়া রঞ্জুসহ ৯ জন পলাতক ছিলেন। রায়ে রঞ্জুকে খালাস দেওয়া হয়েছে।

এফএম

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm