জিয়া বেঁচে থাকলে বঙ্গবন্ধু হত্যার দায়ে তার বিচার হতো: শেখ সেলিম

0

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, জিয়াউর রহমান বেঁচে থাকলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের হত্যার দায়ে বিচার হতো। দেশের আইন অনুযায়ী মৃত ব্যক্তিকে আসামি করা যায় না। সুযোগ থাকলে বঙ্গবন্ধু হত্যায় তাকে আসামি করা হতো।

সোমবার (৩০ মে) দুপুরে চট্টগ্রাম নগরীর দি কিং অব চিটাগাং-এ নগর যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি শ্রীলঙ্কার প্রসঙ্গ টেনে বলেন, শ্রীলঙ্কায় দুর্ভিক্ষ হয়েছে, আমরা কখনও শ্রীলঙ্কার মতো হবো না। যতদিন জননেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকবেন ততদিন জনগণ কষ্টে থাকবে না। আওয়ামী লীগ ২০৪১ সাল পর্যন্ত ক্ষমতায় থাকবে।

শেখ সেলিম বলেন, বঙ্গবন্ধু ভোগের রাজনীতি করতেন না, ত্যাগের রাজনীতি করেছেন। শেখ মনিও ত্যাগের রাজনীতি করেছেন। আপনারা যারা পদ নিবেন লোভের আশায় নিবেন না। বঙ্গবন্ধুকে যেমনি আমরা হারিয়েছি তেমনি এমন একজন নেতা শেখ ফজলুল হক মনিকেও হারিয়েছি। নেতাকর্মীদের ত্যাগের বিনিময়ে তিন বছরের মধ্যে এশিয়া মহাদেশে সর্বশ্রেষ্ঠ সংগঠনে পরিণত হয়েছিল যুবলীগ।

দেশে আইনের শাসন প্রতিষ্ঠা পেয়েছে দাবী করে তিনি বলেন, বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন জননেত্রী শেখ হাসিনা। এই বিচারের মাধ্যমে দেশে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে। আজকে পদ্মা সেতু হয়েছে। এ সেতু নিয়েও কত কথা হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমস্ত কিছুকে পেছনে ফেলে নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু তৈরি করেছেন। এ পদ্মা সেতু চালু হলে দেশের অর্থনীতি বৃদ্ধি পাবে, কর্মসংস্থানের সৃষ্টি হবে।

সরকারের ধারাবাহিকতা রাখার আহ্বান জানিয়ে শেখ সেলিম বলেন, দেশে উন্নয়ন হয়েছে, যা দেশের মানুষ চোখে দেখছে গ্রাম থেকে গ্রামান্তরে। আমেরিকা-কানাডায় যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেভাবে নির্বাচন হয়। শেখ হাসিনার সরকার ক্ষমতায় থাকলে দেশ কখনও পিছিয়ে পড়বে না। বরং সামনে এগিয়ে যাবে। কিন্তু যুদ্ধাপরাধীদের উত্তরসূরীরা অবৈধভাবে ক্ষমতা দখল করতে চায়। কিন্তু তাদের সে স্বপ্ন কখনোই বাস্তবায়ন হবে না। নির্বাচনের মাধ্যমেই সরকার নির্বাচিত হবে।

বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানকে কালপ্রিট উল্লেখ করে শেখ সেলিম বলেন, স্বাধীনতা, মুক্তিযুদ্ধ, গণতন্ত্রের যদি কেউ সবচেয়ে বেশি ক্ষতি করে থাকে সে হলো জিয়াউর রহমান। জিয়া ছিল এজন কালপ্রিট, পাকিস্তানি। তার মা-বাবার কবর পাকিস্তানে। তার জন্মই পাকিস্তানে। সে-ই সবচেয়ে বেশি দেশের ক্ষতি করেছে।

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm