টাকা মেরে জেলে যাচ্ছেন সংগীত শিল্পী রানা

বিএনপির সাংস্কৃতিক সংগঠন জাসাসের কেন্দ্রীয় কমিটির সদস্য এবং চট্টগ্রাম নগর শাখার সাবেক সভাপতি আব্দুল মান্নান রানাকে কারাগারে যেতেই হচ্ছে। পরিশোধ করতে হবে মেরে দেওয়া টাকাও।

সোমবার (২৭ জুন) চট্টগ্রাম ৪র্থ যুগ্ম মহানগর দায়রা জজ আদালত আফরোজা জেসমিন কলির আদালত আব্দুল মান্নান রানাকে দুটি চেক প্রতারণা মামলায় এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ অর্থদণ্ডাদেশ দেন।

বিষয়টি চট্টগ্রাম খবরকে নিশ্চিত করেছেন বাদি পক্ষের অ্যাডভোকেট তপন কুমার দাশ। তিনি বলেন, আব্দুল মান্নান রানার বিরুদ্ধে ২০১৪ সালে আব্দুল্লাহ আল হারুন চেক প্রতারণার মামলা দায়ের করেন সিএমএম আদালতে। রানা সাহেব মামলার বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন। সব কিছু নিষ্পত্তি শেষে আদালত আজ রায় দিয়েছেন। রায়ে তাকে দুটি মামলায় এক বছর করে বিনাশ্রম কারাদণ্ড এবং চেকের সমপরিমাণ অর্থ দণ্ডাদেশ দেওয়া হয়েছে।

মামলার বাদি আব্দুল্লাহ আল হারুন স্টেশন রোডের চৈতন্য গলি জিন্নাহ পাড়ার আবদুস সোবহানের ছেলে। আব্দুল মান্নান রানা নগরীর গোসাইলডাঙ্গার আব্দুল আজিজের ছেলে।

আব্দুল মান্নান রানা জনপ্রিয় সংগীত শিল্পী। মামলার এজাহারে উল্লেখ আছে বাদি হারুন ও বিবাদি রানা আত্মীয়। দুটি চেকে টাকার পরিমাণ ৯৪ লাখ ৮৯ হাজার ৮২৯ টাকা।

আব্দুল্লাহ আল হারুন জানান, আত্মীয়তার সূত্রে তিনি রানাকে টাকা ধার দিয়েছিলেন। রানা সেই টাকার পরিবর্তে চেক দিয়েছিলেন। চেক ডিজঅনার হওয়ায় তিনি আদালতের ধারস্থ হন। আদালতের রায়ে তিনি সত্য প্রতিষ্ঠিত হয়েছে বলে জানান।

মন্তব্য নেওয়া বন্ধ।